স্বাধীনদেশ টেলিভিশন

ভুয়া সনদে দেশে ফেরার চেষ্টা, শাহজালালে ভারতীয় যুবক আটক

মাঝরাতে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের হেলথ ডেস্কে দাঁড়িয়ে আছেন সুদর্শন এক যুবক। কিছুক্ষণ পরেই তিনি উড়াল দেবেন নিজ মাতৃভূমি ভারতের উদ্দেশে। কর্তব্যরত স্বাস্থ্য কর্মকর্তাদের হাতে করোনামুক্ত হওয়ার সনদ তুলে দিয়ে দ্রুত ক্লিয়ারেন্স দেয়ার অনুরোধ জানান তিনি।

তার আচরণ অস্বাভাবিক মনে হলে স্বাস্থ্য কর্মকর্তা বারকোড স্ক্যানার দিয়ে সনদটি স্ক্যান করেন। তাৎক্ষণিকভাবে ধরা পড়ে তার করোনা সনদ নকল। জানা গেছে, করোনা আক্রান্ত হওয়ার পরেও নকল সনদ তৈরি করে দেশে ফেরার চেষ্টা করছিলেন ওই ভারতীয় যুবক।

এ ঘটনায় বৃহস্পতিবার (২৫ মার্চ) দিবাগত মাঝরাতে বিমানবন্দর এলাকা সরগরম হয়ে ওঠে। স্বাস্থ্য কর্মকর্তারা তাকে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করেন। বিভিন্ন গোয়েন্দা সংস্থার জিজ্ঞাসাবাদে প্রথমে অস্বীকার করলেও পরবর্তীতে ওই যুবক নকল সনদের বিষয়টি স্বীকার করেন। ম্যাজিস্ট্রেটের নির্দেশে ওই যুবককে চিকিৎসার জন্য বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা জানান, প্রতারণার আশ্রয় নেয়া ওই যুবক পেশায় চিকিৎসক। গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের সন্দেহ, তিনি নকল করোনা সনদ প্রস্তুতসহ নানা অপকর্মে জড়িত। চিকিৎসা শেষে তাকে আরও জিজ্ঞাসাবাদ করা হবে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদ বলেন, প্রতারণা করে নিজ দেশে যাওয়ার অপচেষ্টাকালে ওই যুবককে আটক করে মোবাইল কোর্টের ম্যাজিস্ট্রেটের কাছে হস্তান্তর করা হয়। তাকে চিকিৎসার জন্য কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্তের স্বার্থে তিনি তাৎক্ষণিকভাবে ওই যুবকের নাম, পেশা প্রকাশ করতে রাজি হননি।

আরো সংবাদ