স্বাধীনদেশ টেলিভিশন

মিশরে ভয়াবহ রেল দুর্ঘটনায় নিহত ৩২, আহত ১৬৫

মধ্য মিশরে একটি ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ৩২ জন নিহত এবং ১৬৫ জন আহত হয়েছে। দেশটির সোহাগ প্রদেশের তাহতা শহরের কাছে একটি যাত্রীবাহী ট্রেন আরেকটিকে পেছন থেকে ধাক্কা দিলে এ দূর্ঘটনা ঘটে। ঘটনাটি ঘটেছে রাজধানী কায়রো থেকে প্রায় ৩৬৫ কিলোমিটার (২২৭ মাইল) দক্ষিণে।

দেশটির রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, একটি ট্রেন দক্ষিণের শহর লাক্সার থেকে ভূমধ্যসাগরীয় বন্দর আলেকজান্দ্রিয়ার যাচ্ছিল অন্যটি রাজধানী কায়রো থেকে দক্ষিণ মিশরের আসওয়ান শহরে ছুটে যাচ্ছিল। সামনে থাকা ট্রেনটিকে কে বা কারা জরুরী ব্রেক টেনে থামালে পিছনের ট্রেনটি এসে সেটিকে সজোরে ধাক্কা দেয়।

বিবিসি জানিয়েছে, আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য দুর্ঘটনাস্থলে ৭০টিরও বেশি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। দুর্ঘটনাস্থলের ছবিতে দেখা যায় একটি খালের পাশে ট্রেনের বেশ কয়েকটি বগি উল্টে পড়ে আছে। সেগুলো দুমড়ে-মুচড়ে গেছে। লোকজন চারপাশে ভিড় করে আছে। দুর্ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে পাবলিক প্রসিকিউটরের কার্যালয় থেকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

মিশরের প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আল-সিসি এ ঘটনায় দোষীদের কঠোর শাস্তির অঙ্গীকার করেছেন।

তিনি একটি টুইটে বলেছেন, “যাদের অবহেলা বা অসাধু উদ্দ্যেশে এই বেদনাদায়ক দুর্ঘটনা ঘটেছে, তাদের অবশ্যই কোন বিলম্ব ছাড়াই শাস্তি পেতে হবে।”

এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে দেশটির বেশ কিছু স্থানীয় গণমাধ্যম।

আরো সংবাদ