স্বাধীনদেশ টেলিভিশন

বাংলাদেশের সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী স্মরণিকা প্রকাশ

বঙ্গবন্ধুর সোনার বাংলা মাননীয় প্রধানমন্ত্রী বাস্তবায়ন করে যাচ্ছে বলে জানিয়েছেন রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

শুক্রবার দুবাই ক্রাউন প্লাজার হল রুমে বাংলাদেশ কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাতের উদ্যাগে স্মরণিকা প্রকাশ ও আলোচনা সভা আয়োজিত প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আত্মজীবনী’তে সুন্দর সুন্দর উপাদান আছে আমাদের শেখার মতো।

বক্তব্যে তিনি বঙ্গবন্ধুর জীবনের স্মৃতি চারণ করেন আজকে আমরা যে স্বাধীন স্বার্বভোম রাষ্ট্র পেয়েছি যে সব বীরদের জন্যে আমাদের তাদের কথা মনে রাখতে হবে।

কমিউনিটির প্রবীন নেতা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবু জাফর চৌধুরীর সভাপতিত্বে ও মোহাম্মদ ইসমাইল গনি চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কনস্যাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান, ডেপুটি কনস্যাল জেনারেল মোহাম্মদ সাহেদুল ইসলাম।

এতে স্বাগত বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি নেতা আরশাদ হোসেন হিরু, শুভেচ্ছা বক্তব্য রাখেন ডা. মোহাম্মদ আব্দুল গফুর, মোহাম্মদ মাহবুব আলম মানিক সিআইপি, মোহাম্মদ মহিউদ্দিন মহিন, ইঞ্জিনিয়ার মোহাম্মদ মোরশেদ,  কাজী মোহাম্মদ আলী, হাজি শফিকুল ইসলাম।

 শুরুতে কোরআন তেলোয়াত করেন মৌলানা ফজলুল কবির চৌধুরী। পরে অতিথিদের ফুল দিয়ে বরণ করা হয়।

আলোচনা শেষে বঙ্গবন্ধু’র বাংলাদেশ নামে একশো পৃষ্ঠার স্মরণিকা’র মোড়ক উন্মোচন করা হয়। বক্তব্য শেষে দুবাইয়ের ডেপুটি ক্রাউন প্রিন্স এর মৃত্যু, সকল শহীদ, বঙ্গবন্ধু পরিবারের জন্যে বিশেষ মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে বিশিষ্টজনদের ক্রেস্ট তুলে দেয়া হয়।

আরো সংবাদ