স্বাধীনদেশ টেলিভিশন

বিশ্বে একদিনে সাড়ে ১৩ হাজার জনের মৃত্যু, আক্রান্ত ৮ লাখ

করোনাভাইরাস মহামারিতে বিশ্বে গত একদিনে নতুন করে সাড়ে ১৩ হাজার মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৩ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯ লাখ ৮৫ হাজার ৪২৫ জন। আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৮৮ লাখ ২৬ হাজার ৪ জন।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১১ কোটি ১৬ লাখ ৮ হাজার ৩৯৩ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছেন দুই কোটি ৪২ লাখ ৩২ হাজার ১৮৬ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২১ লাখ ৪৯ হাজার ২২৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৮ হাজার ৯২ জন।

করোনায় বর্তমানে নতুন কেন্দ্র হয়ে উঠেছে ভারত ও ব্রাজিল। দুই দেশে নতুন করে তাণ্ডব চালাচ্ছে করোনা। করোনা সংক্রমণে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৯০ জন। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে এক লাখ ৭৩ হাজার ১৫২ জনের।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৬ লাখ ৭৭ হাজার ৫৬৪ জন এবং মারা গেছে তিন লাখ ৬২ হাজার ১৮০ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, তুরস্ক, ইতালি, স্পেন ও জার্মানি।

বাংলাদেশেও করোনার প্রকোপ ক্রমেই বাড়ছে। সংক্রমণ ঠেকাতে থেকে সাতদিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। বুধবার থেকে দেশজুড়ে চলছে সর্বাত্মক লকডাউন।

আরো সংবাদ