স্বাধীনদেশ টেলিভিশন

শনিবার থেকে ৪টি আন্তর্জাতিক রুটে ইউএস-বাংলার ফ্লাইট

বাংলাদেশি প্রবাসী শ্রমিকদের নিজ নিজ কর্মস্থলে পৌঁছানোর সুবিধার্থে আগামীকাল শনিবার থেকে পরবর্তী সাত দিনে দুবাই, মাস্কাট, দোহা ও সিঙ্গাপুরে ২১টি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আজ শুক্রবার দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২১টি ফ্লাইটের মধ্যে নয়টি ফ্লাইট যাবে দুবাই, সাতটি মাস্কাট, চারটি দোহা ও একটিটি ফ্লাইট সিঙ্গাপুরে পরিচালনা করা হবে। সরকারের নির্দেশনা মেনে এসব ফ্লাইটের সব যাত্রীকে বাধ্যমামূলকভাবে ভ্রমণের ৭২ ঘণ্টা আগে কোভিড-১৯’র নেগেটিভ সার্টিফিকেট সংগ্রহ করতে হবে।

এছাড়া, বিভিন্ন আন্তর্জাতিক গন্তব্য থেকে যেসব যাত্রীরা দেশে আসবে, প্রত্যেকের জন্যেই সরকারের নির্দেশনা অনুযায়ী নিজ খরচে প্রাতিষ্ঠানিক কিংবা হোটেলে কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক।

গতকাল রাতে অনুষ্ঠিত এক আন্তঃমন্ত্রলায় বৈঠকে শনিবার থেকে আগামী এক সপ্তাহে সৌদি আরব, ওমান, কাতার, সংযুক্ত আরব আমিরাত ও সিঙ্গাপুরে প্রায় ১০০টি বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে ১৪ এপ্রিল থেকে শুরু হওয়া দেশব্যাপী কঠোর লকডাউনের কারণে প্রায় ২০ থেকে ২৫ হাজার প্রবাসী শ্রমিকদের তাদের নিজ নিজ কর্মস্থলে ফেরার সুযোগ করে দিতে সরকার এ সিদ্ধান্ত নেয়।

আরো সংবাদ