স্বাধীনদেশ টেলিভিশন

সাতদিনে বিশেষ ফ্লাইটে ফিরেছেন ৩৮২৬ জন

বিদেশে আটকে পড়া প্রবাসী কর্মীদের দেশে ফেরাতে চালু করা বিশেষ ফ্লাইটে আসা যাত্রীর সংখ্যা ক্রমেই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিভিন্ন দেশ থেকে ২৫টি ফ্লাইটে ৮৩৩জন যাত্রী দেশে ফিরেছেন। তাদের মধ্যে ৭৪২ জনকে সরকার নির্ধারিত আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে এবং ৯১ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

এ নিয়ে গত সাতদিনে (১৭ থেকে ২৩ এপ্রিল) মোট ১১১টি বিশেষ ফ্লাইটে ৩ হাজার ৮২৬ জন যাত্রী দেশে ফিরলেন।

শুরুর দিকে দেশে ফেরা এসব ব্যক্তিকে রাজধানীর দুটি সরকারি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে (আঁশকোনা হজ ক্যাম্প ও উত্তরার দিয়াবাড়ি) রাখা হয়েছিল। এই দুটি কোয়ারেন্টাইন সেন্টারের ধারণক্ষমতা দুই হাজার। পরে স্থান সঙ্কুলান না হওয়ায় তাদেরকে নিজ খরচে সরকার নির্ধারিত আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

শাহজালাল বিমানবন্দরে স্থাপিত স্বাস্থ্য অধিদফতর হেলথ ডেস্ক সূত্রে জানা গেছে, গত ১৭ এপ্রিল থেকে ১১১টি বিশেষ ফ্লাইটে আসা ব্যক্তিদের মধ্যে- ১৭ এপ্রিল চারটি ফ্লাইটে আসা ৩০ জনকে প্রাতিষ্ঠানিক ও একজনকে হোম কোয়ারেন্টাইনে, ১৮ এপ্রিল ১১টি ফ্লাইটে আসা ২১১ জনকে প্রাতিষ্ঠানিক ও পাঁচজনকে হোম কোয়ারেন্টাইন, ১৯ এপ্রিল ১৩ টি ফ্লাইটে আসা ২৫৪ জনকে প্রাতিষ্ঠানিক ও ১০ জনকে হোম কোয়ারেন্টাইন, ২০ এপ্রিল ১৯টি ফ্লাইটে আসা ৪৩৮ জনকে প্রাতিষ্ঠানিক ও ২৩ জনকে হোম কোয়ারেন্টাইনে, ২১ এপ্রিল ১৫টি ফ্লাইটের ৮৩৫ জনকে প্রাতিষ্ঠানিক ও চারজনকে হোম কোয়ারেন্টাইনে এবং ২২ এপ্রিল ২৪টি ফ্লাইটের এক হাজার ২২৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ও আটজনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

আরো সংবাদ