স্বাধীনদেশ টেলিভিশন

ঈদের শুভেচ্ছা জানালেন মো. খোরশেদ জামান

আসালামু আলাইকুম,
প্রিয়,
দেশবাসী,প্রবাসী ও আমার প্রাণ প্রিয় রাউজানের ভাই-বোনেরা। সবাইকে “ঈদ মোবারক” ও পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি। আশা করি আল্লাহর অশেষ রহমতে মহান আল্লাহ রাব্বুল আলামিন আমাদের হেফাজতে রেখেছেন।

আমাদের ইচ্ছা ও আনন্দ অঢেল থাকলেও গত দুই বছর যাবৎ মানব জাতীর উপর দিয়ে এক মহা যুদ্ধে অতিক্রম করছে। আমরা কেউ জানিনা এই যুদ্ধ থেকে আমরা কবে মুক্তি পাবো।
তবে আল্লাহ তা’আল্লা আমাদের জন্য যাই রেখেছেন তাই আমরা ধর্য্য ধারণ করে অতিবাহিত করতে হবে। আমরা যারা এই প্রবাসে আছি এই মূহুর্তে আমাদের ভালোবাসা আমাদের আকূতি, আমাদের মিনতী, আমাদের উৎসাহ, আমাদের উদ্দীপনা কিছুটা সংকোচিত করতে হবে এটি আমাদের মঙ্গলের জন্যে।

এবার আল্লাহ তা’আলার অশেষ রহমতে আমাদের জন্য আমিরাতের মসজিদে ঈদের জামাতের ব্যবস্থা হয়েছে। যা অন্য অনেক দেশেও তা হচ্ছে না। এই জন্য ও মহান আল্লাহর কাছে আমাদের শোকর আদায় করতে হবে।

একটি বিষয় আমাদের মনে রাখতে হবে যে, আমিরাতের মসজিদগুলিতে ঈদের নামাজ পড়ার ক্ষেত্রে এইখানকার সরকার কিছু বিধি বিধান আরোপ করেছে। আশাকরি আমাদের এগুলি মেনে সরকারকে সাহায্য করা দরকার।

আমি ব্যক্তিগত পক্ষ থেকে সরকারের বিধি বিধান গুলির জন্য ধন্যবাদ জ্ঞাপন করছি। কারণ আমাদের মঙ্গলের জন্য সরকার এই বিশেষ ব্যবস্থা নিয়েছে। তাই বাঙ্গালী জাতি হিসেবে আমাদের প্রমান করতে হবে আমরা একটি সুশৃঙ্খল জাতী। আমরা আইন মানি আইনকে সম্মান করি।

পরিশেষে আবারও ঈদ মোবারক জানাতে চাই এবং পাশাপাশি বলতে চাই ঈদুল ফিতর আমাদের জিবনে বয়ে আনুক আনন্দ ভালোবাসা সমৃদ্ধি। প্রতিটি পরিবার যেন ঈদের আনন্দের স্বদ পান। মহান আল্লাহর কাছে এই দোয়া করি।এই কঠিন সময়ে আমরা একজন অপরজনের জন্য দোয়া করবো।আল্লাহ যেন আমাদের দ্রুত স্বাভাবিক জীবন দান করেন আমিন।

মোহাম্মদ খোরশেদ জামান
সভাপতি, রাউজান সমিতি দুবাই
সংযুক্ত আরব আমিরাত

আরো সংবাদ