স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাত এক্সপো ২০২০ এর আগে কোভিড-১৯ নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সম্ভাবনা- বিশেষজ্ঞরা

সংযুক্ত আরব আমিরাত ভ্রমণ, পর্যটন ও অতিথি শিল্পের কর্মকর্তাদের মতে, সংযুক্ত আরব আমিরাত করোনাভাইরাস মহামারী সম্পর্কিত যে নিষেধাজ্ঞা এবং সংশোধন করেছে তা দুবাই এক্সপো ২০২০ আসন্ন হওয়ার আগে অপসারণ করা হবে বলে আশা করা হচ্ছে।

সংযুক্ত আরব আমিরাত ইতিমধ্যে কোভিড -১৯ এর নিষেধাজ্ঞা অপসারণ শুরু করেছে। রবিবার আবুধাবি পৃথকভাবে প্রয়োজনীয়তা তুলে ধরে জুলাইয়ের পর থেকে আমিরাতে পর্যটন কার্যক্রম আবার শুরু করার এবং আন্তর্জাতিক দর্শনার্থীদের জন্য দরজা খোলার ঘোষণা দিয়েছেন।

একইভাবে, দুবাই আরও প্রতিবন্ধকতা তুলে নিয়েছে, ভ্যাকসিনযুক্ত বাসিন্দা এবং দর্শনার্থীদের কনসার্ট এবং সম্প্রদায় ইভেন্টগুলোতে অংশ নিতে অনুমতি দেয়। এছাড়াও ১৭ মে থেকে শুরু হওয়া এক মাসের (প্রসারণযোগ্য) পরীক্ষার জন্য রেস্তোঁরা, ক্যাফে এবং শপিং মলে সরাসরি বিনোদন এবং ক্রিয়াকলাপ অনুমোদ দেয়।

আলরাইস গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাসিম আল রইস বলেন, আবুধাবি ১ জুলাই থেকে কোভিড -১৯ নিষেধাজ্ঞা অপসারণ করার সিদ্ধান্তটি খুব ভাল লক্ষণ কারণ সংযুক্ত আরব আমিরাতের রাজধানীতে যখন মহামারী হিসাবে আসে তখন খুব কঠোর হয়। সুতরাং যদি আবুধাবি খোলে, তার অর্থ হল বিষয়গুলি খুব বেশি নিয়ন্ত্রণে রয়েছে। তিনি বিশ্বাস করেন যে এক্সপো ২০২০ এর আগে কোভিড -১৯ বিধিনিষেধগুলি সরানো হবে।

উইজ এয়ার আবুধাবিযর ব্যবস্থাপনা পরিচালক কেস ভ্যান শ্যাইকও আল রাইস জানিয়েছিলেন, সংযুক্ত আরব আমিরাত এবং অন্যান্য প্রতিবেশী দেশে টিকাদানের মাত্রা বৃদ্ধি পাওয়ায় সামনের মাসগুলিতে কোভিড -১৯ সম্পর্কিত নিষেধাজ্ঞা ধীরে ধীরে সরানো হবে।

১ জুলাই থেকে আবুধাবি যাত্রীদের জন্য পৃথকভাবে শেষ করে উইজ এয়ার তার চারটি বিমান ব্যবহার করবে, যার ফলে আবুধাবিতে বিমানের যাত্রীদের ট্রাফিক বাড়বে।

আবুধাবি খোলার বিষয়টি একটি দুর্দান্ত সংবাদ এবং এর অর্থ, ১ জুলাই থেকে আমরা আমাদের চারটি বিমানকে পুরোপুরি ব্যবহারের জন্য আমাদের নেটওয়ার্ক তৈরি করব। সবকিছু ঠিকঠাক থাকলে আমরা পরের বছর বিমান যুক্ত করব যাতে আমরা আমাদের নেটওয়ার্ক আরও প্রসারিত করতে পারি। আমরা আজকের তুলনায় বছরের শেষের দিকে দেশগুলির উদ্বোধনের ক্ষেত্রে একটি বিশাল পরিবর্তন দেখতে পাচ্ছি।

সিটি সিজন হোটেলসের দুবাইয়ের বিক্রয় পরিচালক, সৈয়দ জায়েদও এই বছরের অক্টোবরের মধ্যে পরিস্থিতির উন্নতি দেখতে পান।

তিনি বলেন, আমি আশা করি ২০২১ সালের অক্টোবরের মধ্যে সম্ভবত কোভিড -১৯ সম্পর্কিত সমস্ত নিষ্ক্রিয়তা শেষ হয়ে যাবে। ততক্ষণে কোভিড -১৯ সম্পর্কিত গাইডলাইন এবং বিধিনিষেধ সম্পর্কিত পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে যাবে যে তারা পরের বছরও থাকবে। তিনি মনে করেন, আমিরাতের ব্যবসায় এখনকার চেয়ে ২০ শতাংশের বেশি উন্নত হবে।

আরো সংবাদ