স্বাধীনদেশ টেলিভিশন

পটিয়ায় সড়ক দূঘর্টনায় সৌদি প্রবাসী নিহত, আহত ২

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে পটিয়া উপজেলার জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে (ফুলকলি ফ্যাক্টরী’র সামনে) মারসা পরিবহন ও সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে একজন নিহত । এসময় আরো দুইজন আহত হয়েছে।

বুধবার (২৬ মে) দুপুর ১টা ৪৫ মিনিটের দিকে এই দুর্ঘটনা ঘটে।

নিহত মো. আযুব উদ্দিন মানিক প্রকাশ লিটন (৩২)  উপজেলার জঙ্গলখাইন ইউনিয়নে লড়িহরা গ্রামের মো. এয়াকুব নবী’র ছেলে বলে জানা গেছে। তিনি সৌদি প্রবাসী।

আহতরা হলেন, চন্দনাইশ এলাহাবাদ এলাকা আজিজুর হক এর ছেলে নাছির উদ্দিন (৩৫) ও জঙ্গলখাইন ইউনিয়নের নাইখাইন গ্রামের কাজল সর্দার এর স্ত্রী মিতা সর্দার (৩৫)। আহতরা চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সৌদি প্রবাসী মানিকের নিহতের খবর পেয়ে এলাকায় কান্নায় পুরো এলাকা শোকের মাতমে পরিণত হয়েছে।

পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানা যায়, জঙ্গলখাইন ইউনিয়ন পরিষদের সামনে মহাসড়কে ওয়াসার পানির পাইপ লাইনের কাজ করায় রাস্তা ছোট হওয়ার কারণে দ্রুতগতিতে কক্সবাজারগামী একটি মারছা পরিবহনের যাত্রীবাহী বাসের ধাক্কায় পটিয়া থেকে মনসা বাদামতল দিকে যাওয়া পথে সিএনজি’র মুখোমুখী সংঘর্ষ হয়।  এ সময় সিএনজিটি ধুমড়ে মুছড়ে যায় ও ঘটনাস্থলে আয়ুব উদ্দিন মানিক নামের এক যাত্রী নিহত হয় এবং চালকসহ দুইজন গুরুতর আহত হয়।  এসময় স্থানীয়রা হতাহতদের উদ্ধার করে প্রথমে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মানিককে মৃত ঘোষনা করেন এবং ২ জনকে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে।

প্রত্যক্ষদর্শী মামুন জানান, মারছা পরিবহনের বেপরোয়া যাত্রীবাহী বাসটি বিপরীত দিক থেকে আসা সিএনজিকে চাপা দিলেই এ দূর্ঘটনাটি ঘটে। তিনি আরো জানান, নিহত আয়ুব উদ্দিন মানিক ঘটনাস্থলেই অতিরিক্ত রক্তক্ষণের কারণে সে মারা যায়। আইয়ুব উদ্দিন মানিক গত ২৯ শে মার্চ সৌদি(আল) আরব হতে দেশে আসেন। গত ৪ঠা এপ্রিল বিয়ে করেন। তার স্ত্রী’র নাম সাদিয়া আকতার জানা গেছে।

পটিয়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার তানভির আহমদ জানান, দুপুর দুইটার দিকে গুরুতর আহত অবস্থায় তিনজনকে নিয়ে আসা হয়। তাদের মধ্যে আয়ুব উদ্দিন মানিক নামের একজনকে মৃত ঘোষণা করা হয়। অপর দুই জনের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাদেরকে চমেক হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য রেফার্ড করা হয়েছে।

ক্রসিং হাইওয়ে পুলিশের ওসি সিরাজুল ইসলাম জানান, মারছা পরিবহনের একটি যাত্রীবাহী বাস সিএনজিকে ধাক্কা দিলেই সিএনজিতে থাকা এক যাত্রী নিহত হয় ও চালকসহ আরো ২ যাত্রী গুরতর আহত হন। ঘটনাস্থল হতে মারছা পরিবহনের যাত্রীবাহী বাসটি জব্দ করা হয়েছে। তবে চালক-হেলপার পালিয়ে গেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে লাশটি ময়না তদন্ত না করার জন্য পরিবারের লোকজন আপত্তি জানালে উদ্ধর্তন কর্তৃপক্ষে নির্দেশে লাশটি পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

এসএএস/

আরো সংবাদ