স্বাধীনদেশ টেলিভিশন

বিমান বাংলাদেশে সৌদিগামী যাত্রীদের দু’দফা নির্দেশনা

সৌদি আরবগামী যাত্রীদের ৭২ ঘণ্টা পূর্বে কোয়ারেন্টাইন হোটেল এবং প্যাকেজ নিশ্চিতসহ দু’দফা নির্দেশনা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

মঙ্গলবার (২৫ মে) এ তথ্য জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেদ্দা, রিয়াদ ও দাম্মামগামী যাত্রীগণকে যাত্রা শুরুর কমপক্ষে ৭২ ঘন্টা পূর্বে কোয়ারেন্টাইন হোটেলসহ প্যাকেজ নিশ্চিত করতে হবে। প্যাকেজটি নিশ্চিত করার জন্য নিকটস্থ বিমান অফিস অথবা ট্রাভেল এজেন্সির সাথে এই লিংক https://bimanholidays.com/quarantine এর মাধ্যমে যোগাযোগ করার অনুরোধ করা যাচ্ছে। উল্লেখ্য বিমান হলিডের এই লিংক ব্যতীত অন্য কোনো মাধ্যমে হোটেল বুকিং গ্রহণযোগ্য হবে না।

বিজ্ঞপ্তিতে তিনি আরও বলেন, টিকিট ও কোয়ারেন্টাইন প্যাকেজ নিশ্চিত হওয়ার পর যাত্রীকে ফ্লাইট সৌদি আরবে অবতরণ করা পর্যন্ত ৭২ ঘণ্টার মধ্যে পিসিআর পরীক্ষার নমুনা প্রদান ও রিপোর্ট সংগ্রহের অনুরোধ করা যাচ্ছে।

যেসব যাত্রীদের কোয়ারান্টাইন হোটেল প্রয়োজন নেই

১। অনাবাসিক (নন রেসিডেন্ট) এবং প্রথমবারের জন্য দর্শনার্থীরা যারা কোভিড-১৯ এর টিকার উভয় ডোজ গ্রহণ করেছেন এবং দ্বিতীয় ডোজ টিকা দেয়ার ১৪ দিন শেষ করেছেন। তাদের অবশ্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে টিকা গ্রহণের প্রমাণপত্র অথবা সার্টিফিকেট সাথে রাখতে হবে।

২। আবাসিক অথবা ইকামার ধারক যারা সৌদি আরব থেকে তাওয়াকল্না এপের মাধ্যমে আবেদন করে করোনার প্রথম অথবা দ্বিতীয় (উভয় বা যেকোনো একটি) টিকা গ্রহণ করেছেন এবং যাদের অবস্থান এপে (Immune) অবস্থায় আছে।

বিস্তারিত তথ্যের জন‍্য নিকটস্থ বিমান সেলস সেন্টার অথবা কাউন্টারে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে। অথবা বিমান কল সেন্টারের ০১৯৯০-৯৯৭৯৯৭ এই নম্বর কিংবা বিমান ওয়েবসাইট www.biman-airlines.com এ যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

আরো সংবাদ