স্বাধীনদেশ টেলিভিশন

বিমানের সৌদিগামী ফ্লাইট চালু

আজ থেকে চালু হচ্ছে সৌদি আরবে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট। শনিবার (২৯ মে) দুপুর সাড়ে ৩টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের দাম্মামের উদ্দেশে প্রথম ফ্লাইটটি ছেড়ে যাবে।

আর সন্ধ্যা সোয়া ৬টায় জেদ্দা ও রাত ৩টা ২০ মিনিটে রিয়াদের উদ্দেশে বিমানের তৃতীয় ফ্লাইটটি ছেড়ে যাবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিমানের এক শীর্ষস্থানীয় কর্মকর্তা।

তিনি জানান, সৌদি আরবে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হোটেল বুকিংয়ের ক্ষেত্রে প্রবাসী শ্রমিকদের বিমানের পক্ষ থেকে সহায়তা করা হচ্ছে।

এর আগে সৌদি আরব কর্তৃপক্ষ ২০ মে থেকে বিভিন্ন শর্ত আরোপ করায় পাঁচ দিনের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সৌদি আরবগামী সব ফ্লাইট স্থগিত করা হয়। সৌদি কর্তৃপক্ষের হোটেল কোয়ারেন্টিনসহ বিভিন্ন শর্ত আরোপের কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনস এ সিদ্ধান্ত নেয়। কিন্তু সৌদি আরবের নতুন নির্দেশনা বাস্তবায়নে ব্যর্থ হওয়ায় আরও চার দিনের জন্য ফ্লাইট পরিচালনা বন্ধ রাখা হয়।

এই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ভোগান্তিতে পড়েন সৌদিগামীরা। হোটেলে বুক করা, ফ্লাইট শিডিউল পাওয়াসহ সামগ্রিক বিষয়ে বিভ্রান্তির মধ্যে আছেন সৌদি থেকে ছুটিতে দেশে আসা প্রবাসীরা। পরে বিমান কর্তৃপক্ষ জানায়, ২৯ মে থেকে আবার সৌদি আরবে ফ্লাইট চলা শুরু হবে।

সৌদির নতুন নির্দেশনায় বলা হয়েছে, যারা সৌদি আরবে স্থায়ীভাবে বসবাস করেন না এবং প্রথমবারের মতো সৌদি আরবে বেড়াতে গেছেন, তারা যদি করোনা ভ্যাকসিনের সবগুলো ডোজ নেওয়ার ১৪ দিন পরে যান— সে ক্ষেত্রে কোয়ারেন্টিনের প্রয়োজন হবে না। যারা টিকা নেননি, তাদের অবশ্যই নির্ধারিত ফ্লাইল ছাড়ার ৭২ ঘণ্টা আগে হোটেল বুকিং দিতে হবে। নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমেই হোটেল বুকিং করতে হবে।

আরো সংবাদ