স্বাধীনদেশ টেলিভিশন

চট্টগ্রামে একদিনে বজ্রপাতে ৫ জনের মৃত্যু

চট্টগ্রামের পৃথক চার উপজেলায় বজ্রপাতে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ফটিকছড়িতে দুইজন, বোয়ালখালী ও মিরসরাই এবং সীতাকুণ্ডে একজন করে। একই সঙ্গে আহত হয়েছেন আরও তিনজন।

আজ রোববার (০৬ জুন) সকাল ১০টার দিকে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চননগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে বজ্রপাতে দুই নারীর মৃত্যু হয়। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন।

নিহতরা হলেন, ভানুমিত দাশ (৫০) ও লাকি রানী দাশ (৩৩)। ফটিকছড়ি থানার এসআই মো. ইলিয়াস হোসেন বলেন, চার মহিলা শ্রমিক ছমুরহাট বাজারের পাশে কাজ করার সময় হঠাৎ বজ্রপাত হলে দুইজন নিহত ও দুইজন আহত হন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বোয়ালখালী থানার ওসি মো. আব্দুল করিম বলেন, উপজেলার জ্যৈষ্ঠপুরা পাহাড়ের গরজংগিয়া এলাকায় লেবু বাগানে কাজ করছিলেন জাহাঙ্গীর (৩৭)। এ সময় বজ্রপাতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা জাহাঙ্গীরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে দুপুরের দিকে মৃত ঘোষণা করেন। জাহাঙ্গীর স্থানীয় মোস্তফা কামালের ছেলে।

এদিকে মিরসরাইয়ে বজ্রপাতে সাজ্জাদ হোসেন তারেক নামে আরেকজন মারা গেছেন। এ সময় তার বাবাও গুরতর আহত হন। উপজেলার সাহেরখীল ইউনিয়নের পূর্ব ডোমখালীতে এ ঘটনা ঘটে। মিরসরাই থানার ডিউটি অফিসার বলেন, সাজ্জাদ ও তার বাবা বৃষ্টির সময় জমিতে কাজ করছিলেন। এ সময় হঠাৎ বজ্রপাতে সাজ্জাদ হোসেন তারেক ঘটনাস্থলে মারা যায়। আহত অবস্থায় পিতা জুনায়েদ হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে সীতাকুণ্ড উপজেলায় বজ্রপাতে এসকান্দার (৫৫) নামে এবক ব্যক্তির মৃত্যু হয়েছে। এসময় বদরুল হাসান (১৪) নামে এক যুবক আহত হয়েছেন। 

রবিবার (৬ জুন) উপজেলার মুরাদপুর ইউনিয়নে মৃত হাবিবুল্লার ছেলে এসকান্দার গরু আনতে বেড়ী বাঁধে গেলে এই দুর্ঘটনা ঘটে।

এতে আহত হয়েছে স্থানীয় আবু বক্করের ছেলে বদরুল হাসান নামের এক যুবক। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান জাহেদ হোসেন নিজামি জানিয়েছেন।

আরো সংবাদ