আমিরাতের আলহোসন অ্যাপে গ্রীন পাস থাকলে মল, সৈকত, সিনেমা, জিমে প্রবেশ করা যাবে

0
61

আবুধাবি বাসিন্দাদের শপিংমল এবং বড় বড় সুপারমার্কেট, জিম, হোটেল, পাবলিক পার্ক এবং সৈকত, ব্যক্তিগত সৈকত এবং সুইমিং পুল, বিনোদন কেন্দ্র, সিনেমা ও জাদুঘর এবং রেস্তোঁরা ও ক্যাফেতে প্রবেশের জন্য তাদের আলহোসন অ্যাপ্লিকেশনটিতে গ্রীন পাস থাকতে হবে।

আবুধাবিতে কেবল ‘গ্রিন পাস’ধারীদের বেশিরভাগ সরকারী জায়গায় প্রবেশের অনুমতি দেওয়া হবে।

এটি আগামী ১৫ জুন (মঙ্গলবার) থেকে কার্যকর হবে।

আবুধাবি জরুরি অবস্থা, সংকট ও দুর্যোগ কমিটি স্পষ্ট করে জানিয়েছে যে, এই পদ্ধতিগুলি ১৬ বছর বা তার বেশি বয়সীদের ক্ষেত্রে প্রযোজ্য।

গ্রিন পাসটি বাসিন্দাদের  করোনা (কোভিড-১৯) টিকা দেওয়া এবং পিসিআর নমুনা পরীক্ষার বৈধতার ভিত্তিতে সক্রিয় করা হয়েছে।

সম্পূর্ণরূপে টিকা দেওয়া: এটি এমন বাসিন্দারা যারা কমপক্ষে ২৮ দিন আগে তাদের দ্বিতীয় ডোজ পেয়েছেন বা ভ্যাকসিন ট্রায়ালে স্বেচ্ছাসেবক রয়েছেন। একটি নেগেটিভ পিসিআর পরীক্ষার ফলাফল আলহসনের স্থিতিটি ৩০ দিনের জন্য সবুজ প্রদর্শিত হবে এবং সক্রিয় আইকন সাত দিনের জন্য দেখবে।

গুরুত্বপূর্ণ: সংযুক্ত আরব আমিরাত আলহসন অ্যাপ্লিকেশনটিতে নতুন গ্রিন পাস প্রোটোকল অনুমোদন করেছে।

যারা এর আগে ২৮ দিনেরও কম দ্বিতীয় ডোজ পেয়েছেন: একটি নেগেটিভ পিসিআর পরীক্ষার ফলাফল আলহোসন স্থিতিটি ১৪ দিনের জন্য সবুজ প্রদর্শিত দেখবে।

যারা কেবলমাত্র প্রথম ডোজ পেয়েছেন: তাদের দ্বিতীয় ডোজ অ্যাপয়েন্টমেন্টের জন্য অপেক্ষা করা ব্যক্তিদের জন্য একটি পিসিআর পরীক্ষার ফলাফল আলহোসন স্থিতিটি সাত দিনের জন্য সবুজ দেখবে।

দ্বিতীয় ডোজের জন্য যারা দেরী করেছেন: যারা তাদের প্রথম ডোজ পেয়েছেন এবং তাদের দ্বিতীয় ডোজ অ্যাপয়েন্টমেন্টের জন্য ৪৮ দিনের বা তার বেশি দেরীতে রয়েছেন তাদের জন্য একটি করোনার নেগেটিভ সনদ আলহোসনের স্থিতিটি তিন দিনের জন্য সবুজ দেখাবে।

যারা ভ্যাকসিন গ্রহণ থেকে অব্যাহতিপ্রাপ্ত: অনুমোদিত প্রক্রিয়া অনুসারে ভ্যাকসিন ছাড়ের সনদপত্রের ক্ষেত্রে, একটি নেগেটিভ সনদ আলহোসনের স্থিতিটি সাত দিনের জন্য সবুজ প্রদর্শিত দেখবে।

LEAVE A REPLY