টিকা নেওয়া প্রবাসীরা কুয়েত ফিরতে পারবেন আগস্টে

0
27

কুয়েত সরকার অনুমোদিত ফাইজার, অক্সফোর্ড, জনসন ও মডার্নার দুই ডোজ টিকা নেওয়া বৈধ প্রবাসীরা আগামী ১ আগস্ট থেকে দেশটিতে প্রবেশে করতে পারবেন।

বৃহস্পতিবার (১৭ জুন) দেশটির মন্ত্রিপরিষদের জরুরি এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। মন্ত্রী পরিষদের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম জানায়, প্রবাসীদের প্রবেশের ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষার পিসিআর সনদ নিয়ে আসতে হবে। একইসঙ্গে ৭ দিন নিজ বাসায় কোয়ারেন্টাইনে থাকতে হবে।

যতদিন পর্যন্ত করোনা নেগেটিভ রিপোর্ট না আসে ততদিন পর্যন্ত নিজ বাসায় কোয়ারেন্টাইনে থাকতে হবে। যেসব প্রবাসী টিকা নেবেন তারা স্বাস্থ্যবিধি মেনে ভ্রমণ করতে পারবেন। টিকা না নেওয়া ব্যক্তিদের রেস্টুরেন্ট, জিম সেন্টার, সেলুন ও শপিং মহলসহ গুরুত্বপূর্ণ মহলগুলোয় প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

এদিকে ছুটিতে গেলে পিসিআর সনদ ও টিকা নেওয়া প্রবাসীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাতিলে করে হোম কোয়ারেন্টাইনের দাবি জানিয়েছেন কুয়েত প্রবাসীরা। টিকা নেওয়া ছাড়া যেসব প্রবাসী দেশে যাচ্ছেন তাদের কোয়ারেন্টাইন খরচ সরকারকে বহনের দাবি তাদের। দেশে ছুটিতে গিয়ে আটকে পড়া প্রবাসীদের কুয়েত সরকার অনুমোদিত টিকা প্রদান করে দ্রুত কর্মস্থলে ফেরার সুযোগ করে দিতে বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন প্রবাসীরা।

LEAVE A REPLY