স্বাধীনদেশ টেলিভিশন

দুবাই টার্মিনাল ২৪ জুন পুনরায় খুলতে যাচ্ছে

দুবাই বিমানবন্দরের এক নং টার্মিনাল ২৪ জুন খুলছে। রবিবার দুবাই বিমানবন্দর জানিয়েছে যে করোনা ভাইরাস মহামারী জনিত কারণে ১৫ মাসের বন্ধ থাকার পরে বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে টার্মিনাল এক পুনরায় চালু করবে।

স্থানীয় গণমাধ্যমে জানিয়েছে, ৪০ টিরও বেশি আন্তর্জাতিক এয়ারলাইনস ধীরে ধীরে পুনরায় চালু টার্মিনালে অপারেশন স্থানান্তর করবে, বিদেশী বিমান সংস্থাগুলির জন্য বিমানবন্দরের প্রধান সুবিধা, টার্মিনাল ২ এবং ৩ থেকে এটি চালু করা হবে।

টার্মিনাল ১, যেখানে বিমানবন্দরের কনকোর্স ডি অবস্থিত, বার্ষিক যাত্রী ধারণ ক্ষমতা ১৮ মিলিয়ন যাত্রী। একটি বড় আন্তর্জাতিক ট্রানজিট হাব, বিমানবন্দরটি বছরে ১০০ মিলিয়ন যাত্রী পরিচালনা করতে সক্ষম।

২২ জুন দুবাই ইন্টারন্যাশনাল (ডিএক্সবি) এ টার্মিনাল ১ এবং কনকোর্স ডি সুবিধাগুলি পুনরায় চালু হবে। আমরা আমাদের সমস্ত অতিথির জন্য নিরাপদ, মসৃণ এবং সহজ বিমানবন্দর যাত্রা অব্যাহত রাখার জন্য, আমরা এর কার্যক্রম পরিচালনা করব টার্মিনাল ৩ থেকে টার্মিনাল ১ পর্যন্ত কয়েকটি এয়ারলাইনস, “দুবাই বিমানবন্দরগুলি তার ওয়েবসাইটে জানিয়েছে।

শনিবার দুবাই সরকার বলেছে, যে তারা গত ১৪ দিনের মধ্যে নাইজেরিয়া বা দক্ষিণ আফ্রিকাতে যারা ছিল তাদের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছিল এবং বুধবার থেকে সেখান থেকে সরাসরি বিমান চলাচল শুরু হবে।

ভারত থেকে বিমানগুলি আবারও চালু হতে পারে এবং সংযুক্ত আরব আমিরাত-অনুমোদিত করোনাভাইরাস ভ্যাকসিনের দুটি ডোজ প্রাপ্তির সাথে সংযুক্ত আরব আমিরাতের রেসিডেন্সি ভিসা ধারণকারী ভারতীয়রা প্রবেশ করতে পারে।

আরো সংবাদ