স্বাধীনদেশ টেলিভিশন

দক্ষিণ আফ্রিকায় করোনায় বাংলাদেশির মৃত্যু

দক্ষিণ আফ্রিকায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও এক বাংলাদেশি মারা গেছেন। তার নাম মো. হাফিজুর রহমান। তার বাড়ি রংপুরের সদর উপজেলায়। এ নিয়ে দেশটিতে করোনার তৃতীয় ঢেউয়ে ৫ প্রবাসীর মৃত্যু হলো।

রোববার (২০ জুন) রাতে পুমালাঙ্গা প্রভিন্সের এরমেলো সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাফিজুর রহমান মারা যান। গত সপ্তাহে করোনা আক্রান্ত হয়ে তিনি এরমেলো হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই তিনি মারা যান।

বাঙালি কমিউনিটি সূত্রে জানা গেছে, সোমবার স্থানীয় মুসলিম কবরস্থানে হাফিজুর রহমানের জানাজা শেষে দাফন হবে।

হাফিজুর দীর্ঘদিন ধরে পুমালাঙ্গা প্রভিন্সের আমস্টারডাম এলাকায় ব্যবসা করতেন। তার মৃত্যুতে স্থানীয় বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

এছাড়া, দক্ষিণ আফ্রিকার কিম্বার্লিতে হৃদরোগে আক্রান্ত হয়ে কমল দাস নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। রোববার (২০ জুন) সন্ধ্যার পর হঠাৎ অসুস্থ বোধ করলে তিনি অচেতন হয়ে পড়েন।

অ্যাম্বুলেন্স টিম আসার পর কর্তব্যরত স্বাস্থ্যকর্মীরা তাকে মৃত ঘোষণা করেন। তার দেশের বাড়ি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বড় শাখোয়া গ্রামে।

জানা গেছে, কমল দাস ২০০৯ সালে দক্ষিণ আফ্রিকায় আসেন এবং সম্প্রতি তিনি অংশীদারি হিসেবে গ্রোসারী ব্যবসা করছিলেন। স্থানীয় কমিউনিটি সহযোগিতায় কমল দাসের মরদেহ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।

আরো সংবাদ