স্বাধীনদেশ টেলিভিশন

কোটি টাকা মুল্যের ২০টি বিদেশী স্বর্ণের বার ছিনতাই

উখিয়ার গয়ালমারা ঢালা থেকে স্বর্ণের বার ছিনতাইয়ের কবলে পড়েছে টেকনাফে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তালিকাভুক্ত ইয়াবাকারী ও স্বর্ণ চোরাচালানী হোয়াইক্যং ইউনিয়নের কাটাখালী গ্রামের কায়সার (২৮)। তার পিতার নাম ছৈয়দ আহামদ। সেই গত সোমবার ২১ জুন বিকেল নাগাদ একটি মোটর সাইকেল যোগে এক সহযোগীকে সাথে নিয়ে ২০ টি বিদেশী স্বর্ণের বার বহন করে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে ছিনতাইয়ের কবলে পড়ে। ছিনতাই হয়ে যাওয়া স্বর্ণের দাম প্রায় এক কোটি টাকা বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্বর্ণবার নিয়ে কায়সার ও তার জনৈক সহযোগি একটি মটর বাইক যোগে পালংখালী গয়ালমারা ঢালা নামক স্থানে পৌঁছলে স্থানীয় চিহ্নিত দুর্বৃত্ত গ্রুপ অস্ত্রের মুখে তাদের পথ গতিরোধ করে মারধর পুর্বক স্বর্ণ বার কেড়ে নেয়। তাদের ধস্তাদস্তি ও হৈ- চৈ শুনে স্হানীয় লোকজন এগিয়ে আসলে দুইপক্ষই দ্রুত ঘটনাস্হল থেকে পালিয়ে যায়। এ ব্যাপারে উখিয়া থানার পুলিশ খোঁজ খবর নিচ্ছে বলে ওসি সনজুর মোরশেদ জানিয়েছেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী এ প্রতিবেদককে বলেন, হোয়াইক্য ইউনিয়নের কাটাখালী গ্রামের ছৈয়দ আহামদের পুত্র কায়সার নামের এক যুবকের কাছ থেকে স্বর্ণের বার ছিনতায়ের খবরটি শুনেছি। তারা মোটর বাইক যোগে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে অবৈধ স্বর্ণের চালান বহন করে যাওয়ার পথে ছিনতায়ের কবলে পড়ে। পালংখালী বাদিতলা গ্রামের আয়ুবুল ইসলামের ছেলে নুরুল ইসলাম নেতৃত্বে এ ছিনতাইয়ের ঘটনাটি ঘটেছে বলে এলাকাবাসীরা তাঁকে নিশ্চিত করেছেন।

এলাকাবাসীরা বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য কক্সবাজারের পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।

আরো সংবাদ