স্বাধীনদেশ টেলিভিশন

সাংবাদিকদের নথি পত্র ঠিক করতে কনসাল জেনারেল এর আহ্বান

প্রবাসে সাংবাদিকদের পেশাদারিত্ব কে আরো গুরুত্ব বহ করতে উপযুক্ত নথি পত্র ঠিক করতে আহ্বান জানান কনসাল জেনারেল বিএম জামাল হোসেন এবং এই ক্ষেত্রে কনস্যুলেট সহযোগিতা করবে বলেও জানান। ৫ জুলাই বৃহস্পতিবার দুবাইতে নবনিযুক্ত কনসাল জেনারেল বিএম জামাল হোসেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই এর কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান।
উল্লেখ্য গত ২৫ জুলাই তিনি বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই এর কনসাল জেনারেল হিসেবে নিযুক্ত হন। কোভিড প্রটোকলের কারণে ১আগষ্ঠ থেকে অফিসে যোগদেন। পঞ্চম কর্মদিবসে প্রথমে তিনি সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন মিলিত হন। নানা প্রশ্ন উত্তর কালে জামাল হোসেন বলেন, ‘আটকে পড়া প্রবাসীদের ফিরিয়ে আনতে কূটনৈতিক ভাবে কাজ চলছে এবং খুব শীঘ্রই তার ফিরে আসতে পারবে।এছাড়াও কনসাল জেনারেল প্রবাসীদের অপরাধ প্রবণতা কমানোর ব্যাপারে এবং পাসপোর্ট ও কনস্যুলেট সেবা সহজকরণের বিষয়ে বিশদ আলোচনা করেন। ‘বর্তমানে প্রবাসীদের সেবা দিতে হটলাইন (হোয়াটস অ্যাপ) নম্বর চালু আছে। তবে আরও অল্প সময়ে সেবা নিশ্চিত করতে কল সেন্টারের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।’
এইসময় অন্যানদের মধ্যে উপস্থিতি ছিলেন ডেপুটি কনসাল জেনারেল মো.সাহেদুল ইসলাম, শ্রম কাউন্সেলর ফাতেমা জাহান, কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান,দুতলায় প্রধান প্রবাস লামার,শ্রম সচিব ফকির মনোয়ার হোসেন,দ্বিতীয় সচিব মোজাফ্ফর আহাম্মেদ ।

আরো সংবাদ