স্বাধীনদেশ টেলিভিশন

করোনায় চট্টগ্রামে আরও ৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৮জন

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৭২টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ২৯৮ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ৯৭ হাজার ১৩৩ জন। এইদিন করোনায় ৮ জনের মৃত্যু হয়েছে। রোববার (২২ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্ট সহ ১০টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৭৪৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২২০টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৬৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৬১ জন, বিআইটিআইডি ল্যাবে ৬৩ জন, চমেক ল্যাবে ৪২ জন এবং সিভাসু ল্যাবে ৫৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪০টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪৪টি নমুনা পরীক্ষা করে ১৭ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬টি নমুনা পরীক্ষা করে ৫ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ২৪টি নমুনা পরীক্ষা করে ৬ জন, এপিক হেলথ কেয়ার ল্যাব ৪৮টি নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।-বাংলানিউজ

এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া অ্যান্টিজেন টেস্টে ১৬৯টি নমুনা পরীক্ষায় ২৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে একটি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৫৩ জন এবং উপজেলায় ১৪৫ জন। তারমধ্যে করোনায় মৃত্যু হয়েছে ৮ জনের। তারমধ্যে ৬ জন উপজেলার এবং ২ জন নগরের বাসিন্দা ছিল।

আরো সংবাদ