স্বাধীনদেশ টেলিভিশন

বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় আবুধাবী’র
উদ্যোগে মতবিনিময় সভা

নিউজ ডেস্ক :

গত ১ মার্চ ২০২২ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, আবুধাবী’তে সফরে কালে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবী’র উদ্যোগে এক মতবিনিময় সভা অনুষ্ঠিতি হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি জামশেদ আহমেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন এর সঞ্চালনায় আবুধাবী’র স্থানীয় স্যান্ড মেরিন হোটেলের বলরুমে এই মতবিনিময় সভা আয়োজন করা হয়। আবুধাবী আওয়ামী যুবলীগের সভাপতি জাকির হোসেন জসিম মতবিনিময় সভায় বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবী’র নেতৃবৃন্দ, প্রবাসী ও সাংবাদিকরা প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, এর কাছে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসীদের হয়রানী, চরম অবহেলা, বিমানের চট্টগ্রাম থেকে আবুধাবী সরাসরি ফ্লাইট পূণরায় চালু করা, বিমানের টিকেটের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, আবুধাবী’তে বাংলাদেশ দূতাবাসে সেবার মান উন্নতি করন ও প্রবাসীবান্ধব করন, নিরুৎসাহিত তৈরি’তে দূতাবাস কোন পদক্ষেপ না নেওয়া, আবুধাবী’তে বাংলাদেশ ষ্কুল এন্ড কলেজের বিভিন্ন অনিয়ম, প্রবাসে থেকেও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে লিখা-পড়া চালিয়ে যেতে লিংক চালু করা এছাড়া আগের মত প্রবাসীদের লাশ বিনা খরচে বিমান বহন করা জন্য দাবি উঠে এবং যেসকল বৈধ পথে দেশে অর্থ প্রেরনকারী রেমিটেন্স যোদ্ধাদের পাসপোর্টে প্রবাস জীবনের সর্বনিন্ম ১০বছর হয়েছে সেই সমস্ত অর্থনৈতিক মুক্তিযোদ্ধাদের’কে পেনশন এর আওতায় আনার জোর দাবি করা হয়। বিভিন্ন প্রশ্ন ও

প্রবাসীদের যৌক্তিক দাবি গুলো তুলে ধরে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবী’র সহ- সভাপতি জনাব আব্দুছ সামাদ, যুগ্ন সম্পাদক জাহাঙ্গীর কবির বাপ্পী, সাংগঠনিক সম্পাদক এস, এম, আলাউদ্দিন, জমির হোসেন, অর্থ সম্পাদক আবু তাহের, দপ্তর সম্পাদক মোজাম্মেল হোসেন চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক আইয়ুব খাঁন, সাংষ্কৃতিক সম্পাদক সজল চৌধুরী, ফরহাদ কালাম ও নাছের মামুন।
বক্তব্যে আওয়ামী যুবলীগ আবুধাবী’র সাধারণ সম্পাদক মাহবুব খন্দকার ও বিভিন্ন সংগঠন থেকে আগত নেতৃবৃন্দসহ অন্যান্য প্রবাসীরা।
এ সময় মাননীয় সাংসদ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় চেয়ারম্যান প্রবাসীদের যৌক্তিক দাবী গুলোর সাথে সম্পূর্ণ একমত পোষণ করেন এবং সরকারের উচ্চ পর্যায়ে আলাপ আলোচনায় পৌঁছে দেবেন বলে আস্বাস করেন। বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবী’র থেকে সাংসদ ও প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ কে প্রবাসীদের বিভিন্ন দাবী-দাওয়া সম্পর্কিত মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে একটি স্বারকলিপি তুলে দেন। বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক ও আবুধাবী’তে বাংলা ভিশন প্রতিনিধি জাহাঙ্গীর কবির বাপ্পী এবং দেশ ও জাতির উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু কামনা করে মৌলানা মমতিজুর রহমানের পরিচালনায় বিশেষ মুনজাত এর মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

আরো সংবাদ