স্বাধীনদেশ টেলিভিশন

বঙ্গবন্ধুর পরিবার বাঙ্গালী জাতির জন্য সার্জ লাইট : ডেপুটি কন্স্যাল জেনারেল

বঙ্গবন্ধুর পরিবার বাঙ্গালী জাতির জন্য সার্জ লাইটের মতো কাজ করচ্ছে বলে মন্তব্য করেন দুবাইয়ে নব নিযুক্ত ডেপুটি কন্স্যাল জেনারেল মোহাম্মদ সাহেদুল ইসলাম। তিনি বলেন যতইকিছু বলিনা কেন বঙ্গবন্ধু’র পরিবার বঙ্গালী জাতির জন্য সার্জ লাইট হিসেবে কাজ করে যাচ্ছে।

তিনি সোমবার রাস আল খাইমাহ গ্র্যান্ড হোটেলে অনুষ্ঠিত বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র এবং বাংলাদেশ প্রাইভেট স্কুল এন্ড কলেজ রাস আল খাইমাহ সংযুক্ত আরব আমিরাত এর যৌথ উদ্যাগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট শাহাদাত বরণকারী সকল শহীদের স্মরণের আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে এই সব মন্তব্য করেন।


এইসময় তিনি বলেন আমাদের প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য উন্নয় নে দৈনিক ১৬ ঘন্টা কাজ করে যাচ্ছেন।এবং উনার মেয়ে সায়েমা ওয়াজেদ পুতুল নিরবে দেশের জন্য কাজ করে যাচ্ছেন।ত্যাগীদের উদেশ্য তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী তিনি নিজেও একজন ত্যাগী উনার মতো ত্যাগ স্বীকার আমারা করিনি। প্রবাসে সংগঠনের জন্য করনীয় সম্পর্কে কন্স্যুলেটের ভুমিকা সম্পর্কে প্রশ্নের উত্তরে তিনি বলেন এই বিষয়ে কে সভাপতি কে সাধারণ সম্পাদক এর নির্ধারণ কন্সুলেট করবেনা। এগুলি আপনারাই নির্ধারণ করবেন।কন্স্যুলেট শুধু আপনাদের সমস্যা সমাধানে সহযোগীতা করবে বলে আপনাদের আশ্বস্ত করতে পারি।


এখন থেকে এমন কিছু হবেনা যা আপনারা চান না। কিন্তু আপনাদের কাছে আমার আহবান স্বাগতীক দেশের আইন কানুন যেন আপনারা মেনে চলেন।আজ থেকে কমিউনিটি দেখার দায়িত্ব আমার।আপনারা এখানে এক একজন এম্ব্যাসেডার। আপনারা একজন ভাল করলে অন্যদেশ বলবে বাংলাদেশের মানুষ ভালো করেছে আর মন্দ করলে বলবে বাংলাদেশের মানুষ মন্দ করেছে।তাই এগুলি খেয়াল রাখবেন।

শুরুতে শহীদ স্মরণে নিরবতা ও জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্যে অর্পনের মধ্য দিয়ে সূচনা হয়। কেন্দ্রের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আকতার হোসেনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাই ও উত্তর আমিরাতের ডেপুটি কনসুলার মোহাম্মদ শাহেদুল ইসলাম।

এতে স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার সুবোধ চৌধুরী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাই এর সিনিয়র সহ সভাপতি আইয়ুব আলী বাবুল,সংগঠনের সহ সভাপতি তাজ উদ্দিন,সহ সাধারণ সম্পাদক এম এ মুছা,সিনিয়র সদস্য মোশারফ হোসেন সি এম,অর্থ সম্পাদক জসিম উদ্দিন ভুঁইয়া, প্রচার সম্পাদক আলমগীর আলম, দপ্তর সম্পাদক সাহাব উদ্দিন,শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আবদুল মন্নান,মোহাম্মদ ইব্রাহীম, কমিনিউটি নেতা আবুল ফজল বিকম, মোহাম্মদ তৌহিদ,এনামুল হক।

অন্যানদের মাঝে বক্তব্য রাখেন ওসমান গনি, জয়নুল হক, প্রকৌশলী মহিউদ্দিন বেলাল রনি, মোহাম্মদ হারুন, মোহাম্মদ ইব্রাহীম, মোহাম্মদ মাহাবুব, আবদুল হামিদ, মোহাম্মদ সাইফুল, রাশেল, মোহাম্মদ আজিম, মোহাম্মদ আকতার,মাঈনুদ্দিন ফারুক, মোহাম্মদ তোফায়েল, শাহাজান, মাষ্টার আজিম, মোহাম্মদ জমির উদ্দীন, ছালে আহম্মদসহ প্রমুখ।

অনুষ্ঠানে রাস আল খাইমাহ এর প্রতিটি সংগঠন থেকে চারজন করে প্রতিনিধি উপস্থিত হন। শেষে ১৫ আগস্ট ও ২১ শে আগস্ট শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আরো সংবাদ