কুয়েতে একদিনে করোনায় আক্রান্ত ৮৩৬ জন, ৩ জনের মৃত্যু

0
198

মুহাম্মদ জালাল উদ্দিন কুয়েত থেকে :

কুয়েতে ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে (কোভিড-১৯) নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৩৬ জন। একই সময়ে ৩ জনের মৃত্যু হয়েছে।

আজ রোববার ( ১২ জুলাই) কুয়েত স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. আব্দুল্লাহ আল-সানাদ নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেছেন,  কুয়েতে ২৪ঘন্টায় করোনা ভাইরাসে  নতুন করে আক্রান্ত হয়েছে ৮৩৬জন। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ হাজার ৮৯৪জনে। রোববার একদিনে সুস্থ হয়েছে ৬৪৯জন। ফলে মোট সুস্থ্যতা লাভ করেছেন ৪৪ হাজার ৬১০জন। চিকিৎসাধীন রয়েছে ৯ হাজার ৮৯৪জন। আজ ৩ হাজার ৮৩৫জনের নমুনা পরীক্ষায় ৮৩৬ জন করোনা রোগী শনাক্ত হয়। কুয়েতে মোট টেষ্ট করা হয়েছে ৪ লাখ ৩৩ হাজার ৩৩৬টি। আইসিইউতে রয়েছে ১৫১জন। আজ তিনজন নাগরিকের মৃত্যু হয়েছে। কুয়েতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৯০জনে।

কুয়েতের করোনা ভাইরাসে আক্রান্ত আজকের পরিসংখ্যান- কুয়েতি ৫৪৯ জন। যা মোট পরীক্ষার ৬৫ দশমিক ৬৭ শতাংশ। অন্যান্য ২৮৭জন। যা মোট পরীক্ষার ৩৪ দশমিক ৩৩ শতাংশ।  

কুয়েতের সর্বত্রে ‘জরুরী অবস্থা’র সময় রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত (৯ঘন্টা কারফিউ) চলমান রয়েছে। স্বাস্থবিধি মেনে আজ থেকে জিলিব আল-সুয়েখ ও মাহবুলা অঞ্চলকে লকডাউন মুক্ত ঘোষণা করেছে দেশটির মন্ত্রী পরিষদ। ফরওয়ানিয়া অঞ্চলে লকডাউন চলমান থাকবে। আগামী ১৭জুলাই শুক্রবার সকল মসজিদে জুম্মা নামাজের জন্য ও ১আগস্ট কুয়েত বিমানবন্দর খুলে দেওয়ার ঘোষণা করেছে দেশটির মন্ত্রী পরিষদ।

কুয়েত শপিংমল, হোটেল, রেস্তোরাঁ, দোকানপাট ও অফিসসহ খুলে দিয়েছে। স্বস্তি ফিরতে শুরু করেছে প্রবাসীদের মধ্যে। পর্যায়ক্রমে ধাপে ধাপে সব কিছু স্বাভাবিক হয়ে আসবে।

কুয়েত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছেন,  প্রবাসীদের স্থানীয় আইন মেনে চলুন। সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন। স্বাস্থ্য বিধি মেনে মেনে চলুন। নিজে সুস্থ থাকুন অন্যকে সুস্থ থাকতে সহায়তা করুন।

LEAVE A REPLY