স্বাধীনদেশ টেলিভিশন

অক্টোবর থেকে পুরো বেতন পাবে এমিরেটস কর্মীরা

এমিরেটস এয়ারলাইন্সটি আগামী মাস থেকে তার কর্মীদের পুরো বেতন পুনরুদ্ধার করবে, শনিবার তার মুখপাত্র খালিজ টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার দুবাই-ভিত্তিক ক্যারিয়ারটি তার নেটওয়ার্কের সম্প্রসারণ অব্যাহত রেখে ,৮৪ টি গন্তব্যে পৌঁছেছে বলে লোগোস এবং আবুজা তার ক্রমবর্ধমান নেটওয়ার্কে যুক্ত করার ঘোষণার পরে এটি এসেছে। এটি বিমানবন্দর শিল্পটি কিছুটা পুনরুদ্ধার করছে এবং খাতটিতে কর্মচারীদের জন্য স্বস্তি এনে দিচ্ছে এটি একটি লক্ষণ।

গত ২২ শে মার্চ, বিমান সংস্থাগুলি প্রায় সমস্ত যাত্রী উড়ান বন্ধ করে দিয়েছিল এবং ভ্রমণ সংকোচনের কারণে করোনাভাইরাস মহামারীর প্রভাবের কারণে কর্মীদের বেতন অর্ধেকের মতো কমিয়ে দেয়। এটি শিল্পকে তার সর্বকালের অন্যতম বড় চ্যালেঞ্জের মুখোমুখি হওয়ায় কর্মীদের বিনা বেতনের ছুটিতে যেতে এবং নিয়োগ বন্ধ করতে বলেছিল।

এমিরেটস এয়ারলাইন এবং গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ আহমেদ বিন সাঈদ আল মাকতুমের পাঠানো একটি অভ্যন্তরীণ চিঠির বরাত দিয়ে বিমান চালনা শিল্পের সংবাদমাধ্যম জানিয়েছে, “আগামী ১ অক্টোবর থেকে আমরা পুরো বেসিক বেতন পুনর্বহাল করছি বোর্ডের মাধ্যমে।”

বিমান সংস্থাটি তার রাজস্ব পুনরুদ্ধার এবং নতুন উপার্জনের স্ট্রিম সন্ধানের পাশাপাশি ব্যয়কে সর্বনিম্ন রাখার বিষয়েও মনোনিবেশ করা অব্যাহত রাখবে বলে জানা গেছে।

সংযুক্ত আরব আমিরাত ২০২১ সালের গ্রীষ্মের মধ্যে সমস্ত “নেটওয়ার্ক গন্তব্যে” ফ্লাইটগুলি পুনরায় চালু করার প্রত্যাশা করে দুবাই সরকার।

আরো সংবাদ