স্বাধীনদেশ টেলিভিশন

মধ্যবিত্ত পরিবারের একজন বাবার গল্প নিয়ে ‘চোর’

চট্টগ্রামের সাংবাদিক ও চিত্রশিল্পী এস এম আজিজুল কদিরের প্রযোজনায় একক নাটক ‘চোর’ প্রচারিত হবে বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভিতে। জোনায়েদ রশিদের গল্প-চিত্রনাট্যে নাটকটি মোরশেদ হিমাদ্রী হিমু পরিচালনা করেছেন।

নাটকের ঘটনা আবর্তিত হয়েছে শেয়ার মার্কেটের অব্যাহত পতনের প্রেক্ষিতে একটা পরিবারের উপর নেমে আসা দুর্যোগের প্রেক্ষিতে চোর নাটকটি নির্মিত। নাটকটি লিখেছেন জোনায়েদ রশিদ। এই প্রসঙ্গে তিনি বলেন, একটা সত্য ঘটনাকে উপজীব্য করে শেয়ার মার্কেটের অস্থির পটভূমিতে গল্পটা তৈরি করি। শেয়ার মার্কেটের ধ্বস অনেক পরিবারকে প্রায় নিঃস্ব করেছে। এই প্রেক্ষাপটে একটা পরিবারের, একজন বাবার গল্প বলার চেষ্টা করেছি।

নাটকের পরিচালক মোরশেদ হিমাদ্রি হিমু বলেন, আমি মনে করি আমাদের সমাজের মধ্যবিত্ত পরিবারের একটা সৎ প্রতিচ্ছবি গল্পটাতে আছে। মনোজ, অর্ষাসহ সকল অভিনেতারাই চমৎকার অভিনয় করেছেন। আমাদের দিক থেকেও চেষ্টা ছিল একটা ভালো কাজ করার। আশা করি দর্শকদের একটা ভালো কাজ উপহার দিতে পারব।

নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক, নাজিয়া হক অর্ষা, আইয়ুব খান চৌধুরী,আরিয়া অদৃতা, তিষন সেন গুপ্তা,বাশার বাপ্পি, মজুমদার নাহিদ,শাহরিয়ার হান্নান, রেহনুমা তাসমিয়া,মীর সাজ্জাদ,হুমায়ুন কবির,কাজী মহিবুর রহমান,শেখ সাঈদ আলী,সাদেক সাব্বির, শোভরাজ চৌধুরী, আইয়ান,আশরা প্রমুখ।

আজিজুল কদির চট্টগ্রামের পত্রিকা সুপ্রভাত বাংলাদেশের স্টাফ রিপোর্টার হিসাবে কর্মরত আছেন।

আরো সংবাদ