স্বাধীনদেশ টেলিভিশন

করোনা আক্রান্ত ট্রাম্প মোটর শোভাযাত্রায়!

শুক্রবার করোনা ভাইরাসে আক্রান্তের সংবাদ পান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী। পরদিন থেকে হাসপাতালেই অবস্থান করছিরেন ট্রাম্প। তবে রোববার আচমকা কোন পূর্ব-ঘোষণা ছাড়াই অসুস্থ প্রেসিডেন্টকে হাসপাতালের বাইরে দেখা গেল এক মোটর শোভাযাত্রায়। তাঁর এমন কান্ডে হাসপাতালের বাইরে জড়ো হওয়া সমর্থকরা বেশ বিস্মিত হয়ে যান।

আল জাজিরা জানিয়েছে, ঝটিকা মোটর শোভাযাত্রা শেষে প্রেসিডেন্ট আবার হাসপাতালে ফিরে যান। এনবিসি নিউজে প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে ওয়াশিংটন ডিসির ওই হাসপাতালের সামনের মোটর শোভাযাত্রায় একটি কালো রঙের এসইউভির পেছনের আসনে বসে ছিলেন ট্রাম্প। এসময়য় মুখে কালো মাস্ক পরে সমর্থকদের উদ্দেশ্যে হাত নাড়ছিলেন ছিলেন ৭৪ বছর বয়সী এ মার্কিন প্রেসিডেন্ট।

তবে হাসপাতাল থেকে বের হওয়ার আগে টুইটারে পোস্ট করা এক ভিডিওতে ট্রাম্প সমর্থকদের জন্য একটি ‘সারপ্রাইজ’ দিতে চান বলে জানিয়েছিলেন। শুক্রবার হাসপাতালে ভর্তি হওয়ার পর এটি জনসম্মুখে ট্রাম্পের প্রথম উপস্থিতি ছিল।

এ সময় তার গাড়িবহর ধীরে ধীরে এগিয়ে যায় আর ‘ট্রাম্প ২০২০’ পতাকা হাতে জড়ো হওয়া সমর্থকরা ‘ইউএসএ! ইউএসএ!’ বলে শ্লোগান দেয়।

এদিকে সংক্রামক রোগে আক্রান্ত প্রেসিডেন্টের এই শোভাযাত্রা তাৎক্ষণিকভাবে সমালোচনার মুখে পড়েছে। তার দেহরক্ষীদের ও গাড়ি চালকের স্বাস্থ্যকে ঝুঁকির মুখে ফেলার জন্য অনেকেই তার সমালোচনা করেছেন।

এর কয়েক ঘণ্টা আগে কোভিড-১৯ আক্রান্ত প্রেসিডেন্টের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকরা তার শারীরিক অবস্থা সম্পর্কে পরস্পরবিরোধী ইঙ্গিত দেন।

অক্সিজেন নেওয়ার পর প্রেসিডেন্টের ফুসফুসের অবস্থা তারা পর্যবেক্ষণ করছেন, এমনটি জানানো সত্ত্বেও তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে দাবি করেছেন চিকিৎসকরা। সোমবারের মধ্যেই ট্রাম্পকে হোয়াইট হাউসে ফেরত পাঠানো হতে পারে বলে জানিয়েছেন তারা।

ট্রাম্পের চিকিৎসার সঙ্গে যুক্ত নন, এমন অন্য চিকিৎসকরা বলছেন, তার রোগ গুরুতর এমন প্রমাণ আছে।

সাম্প্রতিক এক টুইটে ট্রাম্প জানিয়েছেন, হাসপাতালে তিনি সৈন্য ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। তার এ বক্তব্যে প্রশ্ন উঠেছে তিনি এখন রোগটি সরাসরি অন্যদের মধ্যে ছড়িয়ে দিচ্ছেন কি না।

আরো সংবাদ