স্বাধীনদেশ টেলিভিশন

এবার অবিশ্বাস্য লম্বা ক্রিকেটার পাচ্ছে ক্রিকেট বিশ্ব

বর্তমানে ক্রিকেট বিশ্বে সবচেয়ে দীর্ঘকায় ক্রিকেটার পাকিস্তানি পেসার ইরফান খান। এ পেসারের উচ্চতা ৭ ফুট ১ ইঞ্চি। তবে বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটার হওয়ার গৌরব তার আর বেশিদিন হয়তো থাকছে না। কিছুদিন পরই হয়তো তার জায়গা দখল করবেন আরেকজন। কারণ তার চেয়েও গুনে গুণে তিন ইঞ্চি বেশি উচ্চতার ক্রিকেটার পেয়েছে পাকিস্তান।


নতুন এই ক্রিকেটারের নাম মোহাম্মদ মুদাসসার গুজজার। তার উচ্চতা ৭ ফুট ৪ ইঞ্চি। সবকিছু ঠিক থাকলে আসন্ন পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দেখা যাবে তাকে। পিএসএল ফ্র্যাঞ্চাইজি লাহোর কালান্দার্স তাকে দলে নিয়েছে। দলটির হয়ে মাঠে নামলেই বিশ্বের দীর্ঘতর ফাস্ট বোলারের তকমা পাবেন তিনি।


শৈশব থেকেই অন্য শিশুদের থেকে বেশ আলাদা ছিলেন মুদাসসার। তার বাবার উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, মায়ের উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি। হাইস্কুলে পড়ার সময়ই পাকিস্তানি ফাস্ট বোলার সাত ফুট পেরিয়ে গিয়েছিলেন। তিনি জানান, তার শরীরের এমন অস্বাভাবিক বৃদ্ধি নিয়ে অভিভাবকরা চিন্তায় ছিলেন। ডাক্তারদের মতে হরমোনগত সমস্যার কারণেই মুদাসসারের এমন উচ্চতা।


তবে এতকিছুর ভেতরও নিজের লক্ষ্য থেকে অবিচল হননি মুদাসসার। উচ্চতাকে শক্তি বানিয়ে নিজেকে ফাস্ট বোলার হিসেবে তৈরি করেন ২১ বছর বয়সি এই ক্রিকেটার। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করার বদৌলতে পাকিস্তান সুপার লিগে খেলার সুযোগ পাচ্ছেন মুদাসসার। পাকিস্তান ক্রিকেট দলের জার্সি গায়ে চাপানোই তার লক্ষ্য বলে জানিয়েছেন ৭ ফুট ৪ ইঞ্চির এই পেসার।

আরো সংবাদ