স্বাধীনদেশ টেলিভিশন

ভারতে দেয়াল চাপায় শিশুসহ ৯ জন নিহত

ভারতের হায়দ্রাবাদে ভারী বর্ষণে সীমানা দেয়াল ধসে দুই মাস বয়সী শিশুসহ ৯ জন মারা গেছে। লাগাতার বৃষ্টির কারণে মঙ্গলবার রাতে হায়দ্রাবাদের চন্দ্রযানগুট্টা থানার ঘোসেনগরে দুটি বাড়ির দেয়াল ধসে এ ঘটনা ঘটে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দেয়াল ধসে পড়ার সাথে সাথে সেখানকার দুটি পরিবারের নয় সদস্য মারা যায়।

চন্দ্রযানগুট্টা পুলিশ জানিয়েছে এ ঘটনায় বাড়ির মালিকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে মামলা দায়ের করেছেন নিহতদের স্বজনেরা। ঘটনার এক প্রত্যক্ষদর্শীর বরাতে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সীমানা প্রাচীরের মালিক দেয়াল নির্মাণের সময় কোন সাবধানতা ও নিয়মের ধার ধারেন নি। তার গাফিলতির কারণে দেয়ালটি ধসে যায় বলে অভিযোগ স্থানীয়দের।

সামাজিক মাধ্যমে ভারী বর্ষণের বিভিন্ন ভিডিও ও ছবিতে দেখা গেছে, শহরের একাধিক এলাকায় স্বাভাবিক জীবন যাপন ব্যাহত হয়েছে। বন্যায় ডুবে আছে শহরের অধিকাংশ সড়ক এবং অনেক যানবাহন।

ভারী বষর্ণে শহর ডুবে যাওয়ায় মঙ্গলবার থেকে কর্তৃপক্ষ তাদের সব ফ্লাডগেট খুলে দিয়েছে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। তারা এই বর্ষণে জগণনকে খুব বেশি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার নির্দেশনা দিয়েছে। বৃষ্টির কারণে মঙ্গল ও বুধবারের নির্ধারিত সকল পরীক্ষা স্থগিত করেছে ওসমানিয়া বিশ্ববিদ্যালয়।

লোকসভার সাংসদ আসাদউদ্দিন ওয়েইসি গত রাতে তেলেঙ্গানার রাজধানীতে দেয়াল ধসের বিষয়ে এক টুইট বার্তায় লিখেছেন, “আমি বান্দলাগুদার মোহাম্মদিয়া হিলসের একটি স্পট পরিদর্শনে গিয়েছিলাম। সেখানে একটি সীমানা প্রাচীর ভেঙ্গে ৯ জন নিহত এবং ২ জন আহত হয়েছে। সেখান থেকে আমি শামশাবাদে আটকে পড়া বাস যাত্রীদের লিফট দিয়েছি, এখন আমি তালাবকাটা এবং ইয়েসরাব নগরের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষেণ করতে যাচ্ছি।”

আরো সংবাদ