স্বাধীনদেশ টেলিভিশন

রিটার্ণ টিকিট ছাড়া দুবাই আসলে ফেরত পাঠানো হবে

দুবাই বিমানবন্দরগুলি বিমান সংস্থাগুলিকে জানিয়েছে যে তারা সংযুক্ত আরব আমিরাতে আগত বিদেশি পর্যটকদের দেশে ফেরত পাঠাবে, তারা কোনও নিশ্চিত ফেরতের টিকিট ছাড়াই সংযুক্ত আরব আমিরাতে পৌঁছাবে, আজ ১৫ ই অক্টোবর জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বুধবার ও বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে দক্ষিণ এশিয়ার বেশ কয়েকটি যাত্রী আটকা পড়ার পর এই পরামর্শটি এলো; কারণ তারা প্রবেশের প্রয়োজনীয়তা পূরণ করতে ব্যর্থ হয়েছিল।

খালিজ টাইমস যে বিজ্ঞপ্তিটি দেখেছে তার একটি অনুলিপি বলেছে: “রিটার্ন টিকিট ছাড়াই দুবাইতে আসা এবং ভ্রমণকারী ভিসা নিয়ে আসা যাত্রীদের প্রবেশের অনুমতি দেওয়া হবে না এবং এয়ারলাইনের ব্যবস্থা করা এবং কভার করা একমাত্র দায়িত্ব; তাদের যাত্রীকে মূল দেশে ফেরত দেওয়ার জন্য টিকিট / ফ্লাইটের ব্যয়।

আটকা পড়ে থাকা বেশিরভাগ যাত্রী ছিলেন ভারত, পাকিস্তান, নেপাল, বাংলাদেশ এবং আফগানিস্তান থেকে। বৃহস্পতিবার, ভারত ও পাকিস্তানের কূটনৈতিক মিশন ঘোষণা করেছিল যে নিশ্চিত টিকিট ছাড়াই ৩০০ এর বেশি যাত্রী তাদের নিজ দেশে ফিরে এসেছেন।

ভারত থেকে প্রায় ২০০ যাত্রী বিমানবন্দরে আটকে পড়েছিলেন। প্রেস, তথ্য ও সংস্কৃতি বিষয়ক কনসাল নীরজ আগরওয়াল বলেছেন: ‘বৃহস্পতিবার প্রায় ১৪০ থেকে ১৫০ জনকে ভারতে ফেরত পাঠানো হয়েছিল এবং প্রায় ৪৫ জন যাত্রী অভিবাসন সাফ করতে এবং সংযুক্ত আরব আমিরাতে প্রবেশ করতে পেরেছিলেন। বেশিরভাগ যাত্রী এয়ার ভিস্তারা এবং গোএয়ার এয়ারলাইন্সে এসেছিলেন এবং কয়েকজন ফ্লাইডুবাই এবং আমিরাত এয়ারলাইনে ছিল। ’

দুবাইয়ের পাকিস্তানের কনসাল জেনারেল আহমেদ আমজাদ আলী বলেছিলেন, ‘গতকাল থেকে প্রায় ১৬৯ জনকে প্রত্যাবাসন করা হয়েছে। আমরা বিমানবন্দরে আটকা পড়া লোকদের বিমানটিতে এবং যখন সিট পাওয়া যায় তাদের ফেরত পাঠাচ্ছি। এটি একটি চলমান প্রক্রিয়া।’

আরো সংবাদ