স্বাধীনদেশ টেলিভিশন

রাঙ্গুনিয়ায় ১৩০ ফুট উঁচু টাওয়ারে এক যুবক, ২ ঘণ্টা পর উদ্ধার

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা শেখ রাসেল এভিয়ারী পার্কের ১৩০ ফুট উঁচু টাওয়ারে উঠে যায় এক যুবক। এটি পার্কের ক্যাবল কার চলাচলের ৫ নম্বর টাওয়ার। ২০-২২ বছর বয়সী এই যুবকটি সবার অগোচরে পার্কে প্রবেশ করে টাওয়ারের উপরে উঠে কোন সাপোর্ট ছাড়াই পা ঝুলিয়ে বসে ছিল।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুর ৩টার দিকে এই ঘটনাটি ঘটে।

বিষয়টি পার্কে কর্মরত কয়েকজন কর্মচারী দেখতে পেয়ে উর্ধ্বতন কর্র্তৃপক্ষকে জানায়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে আসেন রাঙ্গুনিয়া থানার পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল। দীর্ঘ দুই ঘণ্টার শ্বাসরুদ্ধকর চেষ্টায় অবশেষে যুবকটিকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা করে জীবিত উদ্ধার করা হয়েছে।

উদ্ধার হওয়া যুবকের নাম মোহাম্মদ নাঈম। তাঁর বাড়ি চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের উত্তর বনগ্রাম এলাকায়। তবে কেন এবং কীভাবে তিনি এই টাওয়ারে উঠেছেন সেই ব্যাপারে কেউ কিছু জানাতে পারেনি।

এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানার ওসি (তদন্ত) মাহবুব মিল্কি জানান, যুবকের টাওয়ারের চূড়ায় উঠে যাওয়ার খবরে ফোর্স নিয়ে দ্রুত ঘটনাস্থলে যাই। সাথে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিসের উদ্ধারকারী একটি দলও ছিল। ঘটনাস্থলে গিয়ে দেখতে পাই এই যুবক টাওয়ারের চূড়ায় বসে আছে। তাকে নামাতে গেলে সে লাফিয়ে পড়ার জন্য চেষ্টা চালায়। তবে কৌশলে উপরে উঠে তাকে সেখান থেকে নামানো হয়। নিচে নামাতেই সে অজ্ঞান হয়ে যায়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও পরে চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করা হয়।

এই ব্যাপারে পার্কের দায়িত্বরত রাঙ্গুনিয়া উপজেলা রেঞ্জ কর্মকর্তা প্রহলাদ চন্দ্র রায় জানান, করোনা ভাইরাসের কারণে দীর্ঘ কয়েক মাস ধরে পার্ক বন্ধ রয়েছে। এই অবস্থায় পার্কে কর্মরত-কর্মচারী ছাড়া কেউ ভেতরে থাকে না। এই সুযোগে যুবকটি কোন ফাঁকে ভেতরে প্রবেশ করে উপড়ে উঠে গেছে তা জানা যায়নি। তবে তাকে দেখতে পেয়েই পুলিশ ও ফায়ার সার্ভিসের সহায়তায় উদ্ধার করা হয়।

আরো সংবাদ