৬ মাস আগের মেয়াদোত্তীর্ণ স্যালাইন পুশ করা হয়েছে একদিনের শিশুর শরীরে

0
70

ছয় মাস আগে মেয়াদোত্তীর্ণ হওয়া একটি স্যালাইন পুশ করা হয়েছে মাত্র একদিনের নবজাতক শিশুকে। চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশের বেসরকারি হাসপাতাল সিএসটিসিতে শুক্রবার ৯টার দিকে শিশুর মা রুবাইয়াত শারমিনের সামনেই স্যালাইনটি পুশ করা হয়।

তবে সেই স্যালাইনটি অর্ধেকের মতো শরীরে ঢোকার পর বিষয়টি নজরে পড়ে এ নবজাতকের মায়ের। এ ঘটনায় চিকিৎসায় অবহেলার কথা উল্লেখ করে নগরীর পাঁচলাইশ থানায় একটি অভিযোগ করেছেন নবজাতক শিশুর বাবা তানভীর নেওয়াজ।

অভিযোগ দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন শিশুর মামা জুবায়েদ ইবনে খলিল। তিনি বলেন, বৃহস্পতিবার বিকালে সিএসটিসি হাসপাতালে আমার বোন রুবাইয়াত শারমিন একটি ছেলে সন্তানের জন্ম দেন। এরপর থেকে নবজাতকের শরীর দুর্বল বলে জানান চিকিৎসক।

সবশেষ বৃহস্পতিবার রাত ৯টায় বাচ্চার শরীরে একটি স্যালাইন লাগিয়ে দিয়ে যান নার্স। ২৪ ঘণ্টা পর আমার বোন খেয়াল করে বাচ্চার শরীরে যে স্যালাইনটি যাচ্ছে তার মেয়াদ শেষ হয়েছে গত এপ্রিলে।

বিষয়টি সঙ্গে সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হয় এবং থানায় একটি অভিযোগ করা হয়।

এদিকে ঘটনাটি জানার পর হাসপাতাল ভবনটির মালিক নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ছুটে আসেন। তিনি নার্সের ভুলের কথা স্বীকার করেন।

বলেন, একজন ডাক্তার চিকিৎসা দেন। ওষুধপত্র নির্দেশনা অনুযায়ী রোগীকে দেওয়ার দায়িত্ব নার্সের। হাসপাতালে নার্স কর্তৃক চিকিৎসায় অবহেলার কথা জানার পরই আমি হাসপাতালে এসেছি এবং শিশুর শরীরে মেয়াদোত্তীর্ণ স্যালাইন দেওয়ার সত্যতা পেয়েছি।

তাৎক্ষণিকভাবে অভিযুক্ত নার্সের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছেন বললেন ডা. শাহাদাৎ হোসেন।

LEAVE A REPLY