স্বাধীনদেশ টেলিভিশন

‘চট্টলবীর’ মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনে ‘চট্টলবীর খ্যাত’ আওয়ামী লীগ নেতা ও  মুক্তিযোদ্ধা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার।

এ উপলক্ষে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে নগর আওয়ামী লীগের উদ্যোগে মরহুমের কবরে পুষ্পমাল্য অর্পণ, ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে (আইসিসি) খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল, সকাল ১১টায় আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ভার্চুয়ালি অংশ নেবেন।

সভাপতিত্ব করবেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী। এসব কর্মসূচিতে অংশগ্রহণের জন্য সংশ্লিষ্টদের উপস্থিত থাকতে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন অনুরোধ জানিয়েছেন।

এ বি এম মহিউদ্দিন ছিলেন নগর আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি, তিনবারের নির্বাচিত মেয়র, মুক্তিযোদ্ধা এবং সুদক্ষ সংগঠক।

চট্টগ্রামের স্বার্থের প্রশ্নে আপসহীন থেকে দলমতের ঊর্ধ্বে উঠে চট্টগ্রামবাসীর হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে কারাবাস, উত্থান-পতন ও নানান ঘটনাপ্রবাহে চট্টলবীরে পরিণত হওয়া মহিউদ্দিন চৌধুরী ২০১৭ সালের ১৫ ডিসেম্বর নগরের একটি ক্লিনিকে ইন্তেকাল করেন। 

১৯৪৪ সালের ১ ডিসেম্বর রাউজানের গহিরা গ্রামে সম্ভ্রান্ত বক্স আলী চৌধুরী পরিবারে জন্ম গ্রহণ করেন মহিউদ্দিন চৌধুরী। বাবা রেল কর্মকর্তা হোসেন আহমদ চৌধুরী এবং মা বেদুরা বেগম।

এসএএস/

আরো সংবাদ