স্বাধীনদেশ টেলিভিশন

মাস্ক ছাড়া সেলফি: ৩৫০০ ডলার জরিমানা দিলেন চিলির প্রেসিডেন্ট

করোনাভাইরাস মহামারির সময় স্বাস্থ্যবিধি অমান্য করায় চিলির প্রেসিডেন্টকে জরিমানা করেছে দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ। রয়টার্স জানিয়েছে, মাস্ক ছাড়া সৈকতে সেলফি তোলার অভিযোগে শুক্রবার প্রেসিডেন্ট সেবাস্টিয়ান পিনেরাকে ৩,৫০০ মার্কিন ডলার জরিমানা করা হয়েছে।

সম্প্রতি চিলির স্বাস্থ্য কর্তৃপক্ষ বাইরে মুখোশ পরার ব্যাপারে কঠোর নিয়ম জারি করেছে। এক্ষেত্রে জরিমানা এবং এমনকি কারাদণ্ডের মত শাস্তির বিধানও রেখেছে তারা।

রয়টার্স জানায়, ডিসেম্বরের শুরুর দিকে সামাজিক মাধ্যমে সেলফি টি ভাইরল হয়। এর পর পরই পিনেরা বিষয়টি নিয়ে ক্ষমা প্রার্থনা করেন। প্রেসিডেন্ট ব্যাখ্যা করেন, তিনি চিলির সমুদ্রতীরবর্তী শহর কাচাগুয়ায় তার বাড়ির কাছে সমুদ্র সৈকতে একা হেঁটে যাচ্ছিলেন যখন একজন মহিলা তাকে চিনতে পারে এবং একসাথে ছবি তুলবার আহ্বান জানায়।

সেলফিটিতে দেখা যায় প্রেসিডেন্ট এবং মহিলা রৌদ্রজ্জ্বল দিনে একে অপরের খুব কাছাকাছি দাঁড়িয়ে ছবি তুলেছেন। এসময় তাদের কারও মাস্ক ছিলোনা। এ নিয়ে সমালোচনার মুখে পড়েন চিলির ডানপন্থী এ প্রেসিডেন্ট।

রয়টার্স জানিয়েছে, মে এবং জুন মাসে চিলিতে এই ভাইরাস সর্বোচ্চ পর্যায়ে গিয়েছিল। তবে তা ধীরে ধীরে কমতে থাকে নভেম্বর পর্যন্ত। তবে এখন শীতের কারণে এর প্রকোপ বাড়ায় নতুন বিধিনিষেধ এবং কোয়ারান্টাইনের বিধি জারি করেছে স্বাস্থ্য কর্তৃপক্ষ।

চিলিতে এই ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ৫ লাখ ৮১ হাজার ১৩৫ জন, যেখানে মারা গেছেন ১৬ হাজার ৫১ জন।

আরো সংবাদ