স্বাধীনদেশ টেলিভিশন

লা লিগার সেরা বেনজেমা

রেকর্ড সপ্তমবারের মতো লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি জিতলেন লিওনেল মেসি। গত মৌসুমে লিগে সর্বোচ্চ ২৫ গোল করায় তার পিচিচি ট্রফি জয় নিশ্চিতই ছিল।

সোমবার স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার ফুটবল অ্যাওয়ার্ডস নাইটে আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেয়া হয় মেসির হাতে। ভার্চুয়াল অনুষ্ঠানে আসল পুরস্কারটা অবশ্য জিতেছেন রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার আলফ্রেদো দি স্তেফানো ট্রফি উঠেছে তার হাতে।

সমর্থকদের ভোটেও মৌসুমসেরা হয়েছেন গতবার রিয়ালের লিগ শিরোপা জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখা বেনজেমা। ২০০৭-০৮ মৌসুমের পর মেসি, রোনাল্ডোর বাইরে বেনজেমাই প্রথম লা লিগার সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেলেন।

সেরা গোলকিপার হয়েছেন তার সতীর্থ থিবো কুর্তোয়া। আর যৌথভাবে সেরা কোচের পুরস্কার জিতেছেন রিয়ালের জিনেদিন জিদান ও সেভিয়ার হুলেন লোপেতেগি। মেসির আগে সর্বোচ্চ ছয়বার পিচিচি ট্রফি জয়ের কীর্তি ছিল তেলমো জারার। বিলবাও কিংবদন্তির সেই রেকর্ড ভেঙে অবশ্য খুব একটা উচ্ছ্বাসে ভাসছেন না বার্সেলোনা অধিনায়ক। ব্যক্তিগত পুরস্কারের চেয়ে লিগ শিরোপা তার কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ।

চলতি মৌসুমে অষ্টম পিচিচি ট্রফির চেয়ে লিগ শিরোপা পুনরুদ্ধার করতেই বেশি উদগ্রীব মেসি, ‘অষ্টম পিচিচি? আমি আসলে এ নিয়ে ভাবছি না। ব্যক্তিগত পুরস্কার নিয়ে আমি মাথা ঘামাই না। আমি বরং লা লিগা জিতলেই বেশি খুশি হব। গত মৌসুমে আমরা যা পারিনি।’ এছাড়া করোনাকালে দর্শকশূন্য মাঠে খেলার অভিজ্ঞতাকে ভয়ানক বলেছেন মেসি।

আরো সংবাদ