স্বাধীনদেশ টেলিভিশন

চসিক নির্বাচন: ভোট চলবে, চলবে অফিস-গাড়িও

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে ভোটগ্রহণের দিন ২৭ জানুয়ারি নির্বাচনী এলাকায় থাকছে না সাধারণ ছুটি। এদিন সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কার্যক্রম চলবে। আর কর্মক্ষেত্রে যাতায়াতের সুবিধার্থে অন্যান্য দিনের মতো চলবে যানবাহনও।

শনিবার (২৩ জানুয়ারি) বিকেলে নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে ভোটগ্রহণ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এসব তথ্য জানান।

চসিক নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনের আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিয়া) প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাসেম মো. ফজলুল কাদের ও নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান।

প্রধান অতিথির বক্তব্যে মো. আলমগীর বলেন, চসিক নির্বাচনে ভোটগ্রহণের দিন নির্বাচনী এলাকায় এবার সাধারণ ছুটি থাকবে না। যানবাহন ও অফিস আদালত যথারীতি চলবে।

ইভিএম সম্পর্কে তিনি বলেন, ইভিএমে ভোট হলে ভোট জালিয়াতি বা ভোট বাক্স ছিনতাইয়ের সুযোগ থাকে না। ডিজিটাল যুগে প্রবেশ করেছি বলেই ইভিএম ব্যবহার করছি, বিষয়টি এমন নয়। দুষ্ট লোকরা যাতে কোনো সমস্যা সৃষ্টি করতে না পারে এবং সুন্দর ও সুচারুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করা যায়, তাই ইভিএম ব্যবহার করা। 

রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, নির্বাচনে ভোটগ্রহণের দিন যেসব প্রতিষ্ঠান ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে, শুধু সেগুলো বন্ধ থাকবে। এছাড়া অন্যান্য অফিস চালু থাকবে। মানুষ যাতে নিজ নিজ কর্মস্থলে যাতায়াত করতে কোনো অসুবিধায় না পড়ে, সেজন্য যান চলাচলেও কোনো বিধিনিষেধ থাকছে না।

আরো সংবাদ