স্বাধীনদেশ টেলিভিশন

ইতিহাস গড়ে জয় তুলে নিলো ক্যারিবিয়ানরা!

চট্টগ্রাম টেস্টে সফররত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত হেরে গেল বাংলাদেশ। বলা চলে কাইল মায়ার্সের কাছেই টাইগারদের জয়ের স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে।

রোববার (৭ ফেব্রুয়ারি) পাঁচ দিনের টেস্ট ম্যাচের শেষ দিন ৩ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

এর ফলে টেস্ট ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ জয়ের রেকর্ড গড়লো উইন্ডিজ দল।এর আগে মাত্র চারবার ৩৯৪ রানের বেশি রান তাড়া করে জয়ের ঘটনা ঘটেছে। সর্বোচ্চ ৪১৭ রান তাড়া করে জয়ের রেকর্ড অবশ্য এই ওয়েস্ট ইন্ডিজে দখলে। ২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ক্যারিবিয়ানরা ইতিহাস গড়ে। তবে ওই ওয়েস্ট ইন্ডিজ ও এই ওয়েস্ট ইান্ডিজের ভেতরে আকাশ-পাতাল ব্যবধান।

সফরকারীদের পক্ষে অভিষেক টেস্ট খেলতে নেমে ডাবল সেঞ্চুরি করেছেন কাইল মায়ার্স। তার সঙ্গে এনক্রুমাহ বোনারও দুর্দান্ত খেলছেন।

গত ৩ ফেব্রুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয় বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম ইনিংসে বাংলাদেশ ৪৩০ রান করে অলআউট হয়েছিল বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ সেঞ্চুরি করেছিলেন। ১০৩ রান করে আউট হয়েছিলেন এই ব্যাটসম্যান।

পরে ওয়েস্ট ইন্ডিজ ব্যাট করতে নেমে ২৫৯ রান করে অলআউট হয়। সফরকারী দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন ক্রেইগ ব্র্যাথওয়েট। বল হাতে মিরাজ ৪টি উইকেট নিয়েছিলেন ৪টি উইকেট।

এরপর বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২৩ রান করে ইনিংস ঘোষণা করে। প্রথম ইনিংস শেষে বাংলাদেশ ১৭১ রানের লিডে ছিল।

আরো সংবাদ