স্বাধীনদেশ টেলিভিশন

যে নারী আমিরাত বিশ্ববিদ্যালয়ের সেরা অধ্যাপক

আল আইন-এর সংযুক্ত আরব আমিরাত বিশ্ববিদ্যালয়ের একজন মহিলা এমিরতি অধ্যাপককে দেশের সেরা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নির্বাচিত করা হয়েছে।

তিনি ছাত্রদের শেখানো এবং বর্তমান সামাজিক সমস্যা নিয়ে গবেষণা কাজের প্রতি তাঁর উৎসর্গের জন্য স্বীকৃত হয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত এ বছরের এমিরেটস অ্যাওয়ার্ড জিতেছে মিডিয়া ও ক্রিয়েটিভ ইন্ডাস্ট্রিজ বিভাগের ডা. বদরেয়া আল জেনাইবি। সামগ্রিকভাবে, তিনি অধ্যাপনা এবং সম্প্রদায় পরিষেবায় ২৮ টিরও বেশি পুরষ্কার পেয়েছেন।

সোমবার তিনি বলেন, আমি আমার কাজের জন্য সম্মানিত বোধ করি। এই পুরষ্কারের অর্থ সরকারের কাছ থেকে একটি আসল ও উদ্দেশ্যমূলক মূল্যায়ন।

আল জেনাইবি গত ১২ বছর ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াচ্ছেন।

আমি সেরা ফলাফল অর্জনের জন্য ভাল পদ্ধতি এবং অনন্য কোর্স প্রস্তুতি শৈলী ব্যবহার করতে আগ্রহী। আমি ক্লাসরুমে প্রযুক্তি ব্যবহার করি, সোশ্যাল মিডিয়া, ব্ল্যাকবোর্ড, আইপ্যাড, পাওয়ার পয়েন্ট ইত্যাদি।

পাঁচজনের মা তার বিশ্ববিদ্যালয়ে একাধিক নতুন শিক্ষামূলক কোর্স তৈরি করেছেন।

তিনি বলেছিলেন যে তিনি জাতীয় পুরষ্কারে অংশ নিয়েছিলেন কারণ তিনি তার শক্তি এবং দুর্বলতাগুলি জানতে চান।

পুরষ্কার

তার পুরষ্কার বিভাগে বিচারকরা তিনটি ক্ষেত্রে মনোনীত প্রার্থীদের মূল্যায়ন করেছেন: শিক্ষাদান, বৃত্তি ও সম্প্রদায় সেবা। তিনি সব বিভাগে ‘দুর্দান্ত’ পেয়েছিলেন।

এমিরতি অধ্যাপক বিভিন্ন কারণে স্বেচ্ছাসেবীর কাজ করেছেন এবং বিশেষ প্রয়োজন শিক্ষার্থীদের জন্য একাধিক বিভাগ চালু করেছেন।

তিনি তার শিক্ষার্থীদের ক্যাম্পাসে কার্যক্রম এবং কর্মশালায় অংশ নিতে উৎসাহিত করেছেন। তিনি ‘প্রথম মিডিয়া প্রদর্শনী’র আয়োজন করেছিলেন যা শংসাপত্র এবং পুরষ্কারের মাধ্যমে শিক্ষার্থীদের কাজকে উত্সাহিত করে। তিনি ছাত্রদের তার ‘মহিলাদের সমস্যা এবং প্রয়োজন’ গবেষণা অনুদানের ক্ষেত্রে গবেষণা সহায়ক হিসাবে অন্তর্ভুক্ত করেছিলেন।

সব মিলিয়ে আল জেনাইবি লিখা ৫৮ টি পত্রিকা প্রকাশ করেছেন এবং ৩৩ টি সম্মেলনের কাগজপত্র উপস্থাপন করেছেন।

আরো সংবাদ