স্বাধীনদেশ টেলিভিশন

ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ২৭৬১, আক্রান্ত সাড়ে ৩ লাখ

ভারতে করোনাভাইরাস পরিস্থিতি তীব্র থেকে তীব্রতর হচ্ছে। প্রতিদিনই আগের রেকর্ড ভেঙে দিচ্ছে করোনা। মৃত্যুর সংখ্যা বাড়ায় হিমশিম খেতে হচ্ছে মরদেহ সৎকারে। খোড়া হচ্ছে গণকবর এবং মরদেহ পোড়াতে বানানো হয়েছে অস্থায়ী শ্মশান। জাত-ধর্ম ভুলে মৃতদেহ সৎকারে সহযোগিতা করছে মুসলিমরাও।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত একদিনে দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৭৬১ জনের। মোট মৃত্যু হয়েছে এক লাখ ৯২ হাজার ৩১০ জনের।

একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৩১৩ জন। বিশ্বে একদিনে কোনো দেশে এটিই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। মোট আক্রান্ত হয়েছেন এক কোটি ৬৯ লাখ ৫১ হাজার ৭৬৯ জন।

বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যায় ভারত এখন দ্বিতীয় অবস্থানে আছে। করোনা মহামারির শুরু থেকে আক্রান্তের সংখ্যায় শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। ভারতের পরই ব্রাজিলের অবস্থান।

ভারতে এখন যে হারে আক্রান্তের সংখ্যা বাড়ছে তার গতি যুক্তরাষ্ট্রের চেয়ে অনেক বেশি। ভারতে এমন পরিস্থিতি চলমান থাকলে যুক্তরাষ্ট্রও পেছনে পড়ে যাবে। করোনার প্রকোপ ভয়াবহ আকার ধারণ করায় ভারতে স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে।

ভারতের হাসপাতালে রোগীদের উপচে পড়া ভিড় হচ্ছে। অক্সিজেনের তীব্র সংকট দেখা গেছে। অক্সিজেন সংকটে এখন পর্যন্ত অনেকের মৃত্যু হয়েছে। দ্রুত অক্সিজেনের ব্যবস্থা করতে আলাদা পরিকল্পনা নিয়েছে দেশটির সরকার। এছাড়া জার্মানি থেকে ভ্রাম্যমাণ অক্সিজেন প্লান্ট আনছে ভারত।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৮৫ হাজার ৮৮০ জনের প্রাণ নিয়েছে করোনা। এছাড়া সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৬৫৩ জনের দেহে।

রবিবার সকাল পর্যন্ত করোনায় মারা গেছেন ৩১ লাখ ১২ হাজার ৭৫২ জন। আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ৭০ লাখ ৪৮ হাজার ৩৫৯ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৮২০ জন।

আরো সংবাদ