স্বাধীনদেশ টেলিভিশন

দুবাই এক্সপো ১০০ দিনের কাউন্টডাউন শুরু করলেন শেখ মোহাম্মদ

সংযুক্ত আরব আমিরাতের দুবাই এক্সপো শুরু করতে ১০০ দিনের কাউন্টডাউন ( ক্ষণ গণনা) শুরু করেছে আমিরাতের উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম।

স্থানীয় গণমাধ্যমে জানানো হয়েছে, ১০০ দিনের মধ্যে, সংযুক্ত আরব আমিরাত কোভিড -১৯ মহামারীর সূচনার পর থেকে বৃহত্তম বৈশ্বিক সমাবেশে একটি ওয়ার্ল্ড এক্সপোর আয়োজক করছেঠ। যা মধ্য প্রাচ্য, আফ্রিকা এবং দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রথম দেশ হবে।

শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম- উন্নত ভবিষ্যতের জন্য সমাধান তৈরির লক্ষ্যে বিশ্ব সম্প্রদায়কে আহ্বানের জন্য বিশ্বের বৃহত্তম সাংস্কৃতিক অনুষ্ঠান এক্সপো ২০২০ দুবাইয়ের গণনা ঘোষণা করেছেন।

এক্সপো ২০২০ দুবাই, যেটি ১ অক্টোবর থেকে শুরু হবে, বিশ্বজুড়ে ২৫ মিলিয়নেরও বেশি দর্শনার্থী আকৃষ্ট করবে এবং জীবন পরিবর্তনের উদ্ভাবন প্রদর্শন করবে। মেগা ইভেন্টটি বিশ্বজুড়ে মহামারী অর্থনৈতিক পুনরুদ্ধারের দিকে এগিয়ে যাওয়ার সাথে সাথে সহযোগিতা ও উদ্ভাবন এবং বাস্তব জীবনের সমাধানগুলি বিকাশ করবে বলে ধারণা করছে আমিরাত।

শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম টুইট করে বলেছেন, বিশ্বের বৃহত্তম সাংস্কৃতিক অনুষ্ঠান এক্সপো ২০২০ দুবাইতে যেতে ১০০ দিনের ক্ষণ গণনা শুরু করা হয়েছে। যা করোনা মহামারির মধ্যেও দুবাইতে ১৯২ টি দেশকে একত্রিত করবে। যা থেকে মহামারীটি শুরু হওয়ার পর থেকে পুনরুদ্ধারের নতুন পর্বে যাত্রা শুরু হয়েছে।

“পঞ্চাশ হাজার কর্মচারী ১৯২ টি প্যাভিলিয়ন স্থাপন করেছেন এবং ৩০,০০০ স্বেচ্ছাসেবীরা এক্সপো ২০২০ দুবাইতে বিশ্বকে স্বাগত জানাতে প্রস্তুত।’’
শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম যোগ করেছেন, “এক্সপো ২০২০ দুবাই বিশ্বের বৃহত্তম এবং সর্বাধিক সমৃদ্ধ সংস্কৃতি ও জ্ঞান আদান প্রদানের জন্য স্থান সরবরাহ করবে।”

তিনি উল্লেখ করেছেন, “এক্সপো ২০২০ দুবাই কোভিড-১৯-পরবর্তী যুগের মূল অর্থনৈতিক, উন্নয়ন এবং সাংস্কৃতিক প্রবণতার জন্য রোডম্যাপ তৈরি করবে।”

“বিশ্বের বৃহত্তম সাংস্কৃতিক অনুষ্ঠানের হোস্টিংয়ে আমাদের সাফল্য মহামারীকে কাটিয়ে উঠতে মানবিক সংহতির শক্তি প্রতিফলিত করে।”
তিনি আরও বলেছেন, “ মহামারী মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে সহযোগিতার নতুন পর্বে প্রস্তুতি নিচ্ছে। এক্সপো ২০২০ দুবাই জ্ঞান ও নতুনত্ব ভাগ করে নেওয়ার প্ল্যাটফর্ম সরবরাহ করে।

“এক্সপো ২০২০ দুবাইয়ের মাধ্যমে, সংযুক্ত আরব আমিরাত সকলের উন্নত ভবিষ্যতের জন্য সংস্কৃতি এবং জালিয়াতি প্রচেষ্টা এবং আকাঙ্ক্ষা সেতু হিসেবে কাজ করছে।”

শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম বলেন, “বিশ্বের প্রতিটি প্রান্তের লোকেরা একসাথে আজীবন অনুপ্রেরণামূলক এবং আলোকিত অভিজ্ঞতায় যোগ দিতে স্বাগত জানায় যা মানব সৃজনশীলতার প্রতিজ্ঞা দেয়। আমরা এক্সপো ২০২০ দুবাইয়ে মিলিত হবে।

আরো সংবাদ