স্বাধীনদেশ টেলিভিশন

আইসিএ জটিলতায় আবুধাবি বিমানবন্দরে আটকে আছে ১৩২ বাংলাদেশি যাত্রী !

এবার সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে দেশটির ফেডারেল অথরোটি ফর আইডেনটিটি এন্ড সিটিজেনশিপ (আইসিএ) Federal Authority for Identity and Citizenship (ICA) আইসিএ অনুমোদন জটিলতায় আটকে আছে বাংলাদেশ থেকে আগত ১৩২ জন যাত্রী। তাদের অবমুক্ত করে নিজ নিজ কর্মস্থলে ফিরে নিতে কাজ করে যাচ্ছেন বলে জানালেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। যাত্রীরা রোববার সকালের মধ্যে ছাড়া পাবার আশা ব্যক্ত করেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

শনিবার (১৫ আগস্ট) সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ সমিতি আবুধাবি’র উদ্যোগে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিলে অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এই তথ্য দেন তিনি।

সংগঠনের সভাপতি ইন্জিনিয়ার মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা আবুধাবিতে বাংলাদেশ থেকে আগত আটকে পড়া প্রবাসী এবং বাংলাদেশে টিকেট নিয়ে ভোগান্তির কথা তুলে ধরলে রাষ্ট্রদূত এ বিষয়ে বলেন আটকে পড়া যাত্রীদের সমস্ত জটিলতা নিরসন করে অবমুক্ত করতে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে এবং আমিরাতস্থ বিমানের একটি প্রতিনিধি দল ইতিমধ্যে আবুধাবি বিমান বন্দরে পাঠানো হয়েছে। সেই সাথে বাংলাদেশের ঢাকাস্থ আমিরাত দূতাবাসের কর্মকর্তাদেরকেও এই বিষয়টি অবহিত করা হয়েছে। আটকে পড়া যাত্রীদেরকে অবমুক্ত করতে বর্তমানে বাংলাদেশ দূতাবাস কর্তৃক ত্রিমুখী সমন্বয় এবং প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

বলা যেতে পারে গতকাল ১৪ আগস্ট বাংলাদেশ থেকে আবুধাবিতে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং এয়ার অ্যারাবিয়া এই দুটি ফ্লাইটের আটকা পড়া যাত্রীদের মধ্যে ৮১জন বিমান এয়ারলাইনসের যাত্রী এবং ৫১জন এয়ার অ্যারাবিয়ার যাত্রী রয়েছে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের জন্য আমিরাতের বাসিন্দা যারা দেশটির বাইরে অবস্থান করছে তাদের জন্য সংযুক্ত আরব আমিরাতের ফেডারেল অথরোটি ফর আইডেন টিটি এন্ড সিটিজেনশিপ (আইসিএ) Federal Autho rity for Identity and Citizenship (ICA) এর অনুমোদন নিতে হয়। কিন্তু কিছু গণমাধ্যম গত দু’চার দিন ধরে বলে আসছে। এখন থেকে যারা আবুধাবী বিমানবন্দর দিয়ে দেশটিতে আসবে তাদের জন্য এই আইসিএ অনুমোদন প্রয়োজন হবে না। এমন সংবাদ প্রচারের পর আবুধাবি বিমানবন্দরে আইসিএ এর অনুমোদন জটিলতার কারণে আটকা পড়েছে বাংলাদেশ থেকে আগত এই ১৩২ যাত্রী।

আরো সংবাদ