স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাতে ৩০ % কর্মী হ্রাস করার পরিকল্পনা, ১০% বেতন হ্রাস করবে: জরিপ

ক্ষতিপূরণ এবং বেনিফিট ল্যান্ডস্কেপের উপর কোভিড-১৯ এর সরাসরি প্রভাব প্রাথমিকভাবে আশঙ্কা থেকে কম কঠোর। যদিও সংযুক্ত আরব আমিরাতের দশ শতাংশ সংস্থার অস্থায়ী ভিত্তিতে বেতন হ্রাস পেয়েছে, এবং ৩০ শতাংশ কর্মীর বেতন হ্রাস করার পরিকল্পনা রয়েছে, মার্সের সমীক্ষায় দেখা গেছে।

সামগ্রিকভাবে, বাজার এখনও ধনাত্মক বেতন মুদ্রাস্ফীতি অভিজ্ঞতা অর্জন করেছে এবং ২৫ শতাংশ সংস্থাগুলি বাড়ি থেকে কর্মরত কর্মীদের ফলস্বরূপ উৎপাদনশীলতা বৃদ্ধির কথা জানিয়েছেন।

খালিজ টাইমস জানিয়েছেন, সংযুক্ত আরব আমিরাতের ৫০০ টিরও বেশি সংস্থাকে আওতায় নেওয়া জরিপের ফলাফলগুলিও প্রকাশ করেছে সাধারণ বাজার জুড়ে প্রকৃত বার্ষিক বেতন বৃদ্ধি ৩.৮ শতাংশ, যদিও সংস্থাগুলির মধ্যে ১৯.৪ শতাংশ ইঙ্গিত দিয়েছিল যে তারা ২০২০ সালে বেতন হিমায়িত করেছে।

উল্লেখযোগ্যভাবে, বেশিরভাগ ২০২০ সালের বাজেট এবং বেতন সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সরকার কর্তৃক অনুমোদিত লকডাউনের পুরো অর্থনৈতিক প্রভাবের আগে, বছরের প্রথম দিকে । প্রায় ১৭ শতাংশ সংস্থাগুলি কোভিড -১৯ মহামারীর কারণে তাদের ২০২০ বৃদ্ধি বিলম্বিত করেছিল, সাধারণত ছয় মাসের জন্য।

২০২১ সালে বেতন

সাধারণ বাজারে ২০২১ সালের বেতন বৃদ্ধির পূর্বাভাস দিলে শিল্পের পরিসংখ্যান উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয়। জীবন বিজ্ঞান (৪.৫ শতাংশ) এবং ভোক্তা পণ্য (৩.৮ শতাংশ) শিল্প থেকে তীব্রতম প্রাক্কলিত বৃদ্ধি এসেছে। জ্বালানী শিল্প বেতনের মধ্যে সর্বনিম্ন কিছু বৃদ্ধির একটি ১.৯ শতাংশ পূর্বাভাসের সাথে দেখছে।

কোভিড -১৯ এর ফলে রিমোট ও নমনীয় কার্যনির্বাহীকরণের দ্রুত বাস্তবায়নের ফলে ৬৬ শতাংশ সংস্থাগুলি নতুন রিমোট ওয়ার্কিং পলিসি তৈরি করেছে, ২৫ শতাংশের মধ্যে ইতিমধ্যে এর একটি রয়েছে। ফলস্বরূপ, এক চতুর্থাংশ নিয়োগকর্তা উৎপাদনশীলতা বৃদ্ধির কথা জানিয়েছেন এবং কোভিড -১৯ পরবর্তী প্রাকৃতিক দৃশ্যে নমনীয় কাজের ব্যবস্থা স্থির রাখার প্রত্যাশা করেন।

টেবিড রাফুল, ক্যারিয়ার প্রোডাক্ট লিডার, মার্সারে মেনা বলেছেন: ‘এটা দেখে খুব উৎসাহ হয় যে অর্থনৈতিক চ্যালেঞ্জ সত্ত্বেও, সংযুক্ত আরব আমিরাতের উল্লেখযোগ্য সংখ্যক নিয়োগকারী ২০২০ সালে বেতন বৃদ্ধি করেছে। কোভিড -১৯ এর ব্যবসায়িক প্রতিক্রিয়ার প্রতিক্রিয়া হিসাবে,  প্রতি  সংস্থার শতকরা ১০ শতাংশ বেতন হ্রাস পেয়েছে, তবে প্রায় সবগুলিই অস্থায়ী ভিত্তিতে ছিল। যদিও অনিশ্চয়তা অব্যাহত রয়েছে ২০২১ সালে, সংযুক্ত আরব আমিরাত সংস্থাগুলি বর্ধিত ব্যবসায়িক কৌশলের দিকে অগ্রগতি করছে, তাদের বেশিরভাগই স্থায়ী নীতিগুলির দিকে অগ্রসর হওয়ার জন্য নতুন কাজের ব্যবস্থা প্রত্যাশা করছে।

যদিও সংস্থাগুলির ৩০ শতাংশ ২০২০ সালে গড়ে ১০ শতাংশ হ্রাসের পরিকল্পনা করেছিল, সংস্থাগুলি তাদের শিল্পের উপর নির্ভর করে এবং কোভিড -১৯ এর প্রভাবের উপর নির্ভরশীলতার উপর নির্ভর করে, হেডকাউন্টে সবচেয়ে বড় হ্রাস ঘটছে খুচরা সেক্টরে। ই-কমার্স বাড়ির কাছ থেকে জাতীয় বাসস্থানের আদেশের কারণে জোরালো চাহিদা মেটাতে ২০২০ সালে লজিস্টিক সেক্টরে বিশেষত এক্সপ্রেস এবং শেষ মাইল ডেলিভারির জন্য হেডকাউন্টে বৃদ্ধি পেয়েছে।

মার্সারের মেনা ওয়ার্কফোর্স প্রোডাক্ট লিডার, ক্যারোলিনা ভোরস্টার বলেছেন: “যদিও আমরা ২০২১ সালের মধ্যে অনিশ্চয়তা বিস্তারের আশা করি, মোট পারিশ্রমিক জরিপের ফলাফল আরও একটি আশাবাদী নতুন বছরের প্রতিশ্রুতি দেয় কারণ সংস্থাগুলি ক্রমবর্ধমান সংস্থাগুলির তুলনায় ইতিবাচক নিয়োগের অনুভূতিগুলি রিপোর্ট করছে। কোভিড -১৯ মহামারীর।

সংস্থাগুলি সাধারণ ৫ শতাংশ মহামারীটি শেষ হয়ে গেলে নমনীয় কাজের ব্যবস্থা রাখার প্রত্যাশা নিয়ে নতুন সাধারণের সাথে খাপ খাইয়ে নিয়েছে এবং অফিসের সেট ব্যয়ের আওতাভুক্ত দুর্ঘটনাক্রমে কর্মীদের জন্য বাড়ির ভর্তুকি সরবরাহের মাধ্যমে কর্মচারীদের প্রতি তাদের প্রতিশ্রুতি প্রমাণ করেছে আপ এবং আসবাব, মোবাইল ফোন এবং আরও অনেক কিছু “।

আরো সংবাদ