স্বাধীনদেশ টেলিভিশন

বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন ইমন

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপের ১৫তম ম্যাচে চার ছক্কার ফুলঝুরিতে রানের বন্যা বইয়ে দিয়েছে ফরচুন বরিশাল ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর ব্যাটসম্যান। দুই দল এ ম্যাচে মোট ৪৪১ রান তুলেছে। সেঞ্চুরি পেয়েছেন রাজশাহীর শান্ত ও বরিশালের ইমন। তবে ম্যাচ শেষে জয়ের হাসি হেসেছে ইমন ও বরিশাল।

এ ম্যাচে মাত্র ৪২ বলে সেঞ্চুরি তুলে নেন ইমন। এটি টি-টুয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরি। ৯ চার ও ৭ ছয়ে ঠিক ১০০ রান তুলে অপরাজিত থাকেন ইমন। ২৩৮ স্ট্রাইকরেটে এ রান তুলেছেন যুব বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান ইমন।

এর আগে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের দ্রুততম সেঞ্চুরিটি ছিল তামিম ইকবালের, ৫০ বলে। ২০১৮-১৯ মৌসুমের বিপিএল ফাইনালে ৫০ বলে সেঞ্চুরি করেন তামিম। সে ম্যাচে ১১ ছক্কার মারে ১৪১ রান করেছিলেন তিনি। তামিমের সেই রেকর্ড এখন দখল করলেন পারভেজ ইমন। তামিমের দলের হয়েই তামিমককে দর্শক বানিয়ে তামিমের রেকর্ড ভাঙলেন ইমন।

এ ম্যাচে তামিমও রান পেয়েছেন। তামিম ও ইমন গড়ে তুলেছেন ম্যাচজয়ী জুটি। ইমনের এই রেকর্ড সেঞ্চুরির পাশাপাশি ফিফটি হাঁকিয়েছেন বরিশাল অধিনায়ক তামিম ইকবালও। দুজন মিলে দ্বিতীয় উইকেটে গড়েছেন ৫৪ বলে ১১৭ রানের জুটি। ইনিংসের ১৪তম ওভারে তামিম ৩৭ বলে ৫৩ রান করে আউট হন। ফলে ক্রিজে থেকেই নিজের রেকর্ড হাতছাড়া হতে দেখলেন তামিম।

আরো সংবাদ