স্বাধীনদেশ টেলিভিশন

আমিরাত প্রবাসী সমিতির সভাপতি আলহাজ্ব আব্দুল মান্নানের ইন্তেকাল

সংযুক্ত আরব আমিরাত রাস আল কাইমা (আর এ কে) চট্টগ্রাম প্রবাসী সমিতির সভাপতি আলহাজ্ব আব্দুল মান্নান ইন্তেকাল করেছেন। ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৩ বছর। তিনি স্ত্রী,এক ছেলে,তিন মেয়ে, নাতি, নাতনি সহ অসংখ্য গুনগাহী রেখে গেছেন।

সংযুক্ত আরব আমিরাতের আর.এ.কে’ র একটি হাসপাতালে গত ১০ ডিসেম্বর হ্রদযন্ত্রের ক্রিড়া বন্ধ হয়ে আলহাজ্ব আব্দুল মান্নান ইন্তেকাল করেন।

চার দশকের বেশী সময় ধরে তিনি সংযুক্ত আরব আমিরাতের বিনিয়োগ কারী হিসেবে প্রবাসে কর্মসংস্হান সৃষ্টি ও রেমিটেন্স যোদ্বা হিসেবে অসমান্য অবদান রেখেছেন।

শনিবার সকাল ৭টা বাংলাদেশ বিমান যোগে তার লাশ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশে আসবে। শনিবার বেলা ৩ টায় হাটহাজারীর ফতেপুর মদন হাট উচ্চ বিদ্যালয় মাঠে (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গেইট) তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (২ নং গেইট) আল- আমিনবাগ পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

আলহাজ্ব আব্দুল মান্নান হাটহাজারীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি বাংলাদেশ ইউএই প্রবাসী হাউজিং লিঃ ও ফতেপুর সানাউল্লাহ পাড়া জামে মসজিদের সভাপতি সহ একাধিক প্রতিষ্ঠানের গুরুত্বপুর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি চট্টগ্রাম নাজিরহাট-খাগড়াছড়ি বাস-মিনবিাস মালিক সমিতির সদস্য।

আলহাজ্ব আবদুল মান্নান চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ডার্মাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডা.শামসুন নাহার বিনতে মান্নান ও চিটাগাং গ্রামার স্কুলের শিক্ষক নুরুন নাহার মিতার বাবা।

আরো সংবাদ