স্বাধীনদেশ টেলিভিশন

আরেকটি বিশ্বকাপ জয়ের স্বপ্নে গেইল

অবসরে যাওয়ার আগে আরেকটি বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন ক্যারিবীয় তারকা ক্রিস গেইল। আগামী দুবছরে দুটি বিশ্বকাপ আয়োজিত হচ্ছে। একটি ভারতে আরেকটি অস্ট্রেলিয়ায়। তাই এখন থেকেই মনোযোগ দিতে চান গেইল। আর সেই স্বপ্ন পূরণ করার তাগিদেই ঘরোয়া টি-টোয়েন্টি লিগের মঞ্চ ছেড়ে যোগ দিয়েছেন জাতীয় দলে।

ইএসপিএনক্রিকইনফোর খবর অনুযায়ী, গতকাল সোমবার অ্যান্টিগায় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে গেইল বলেন, ‘এখন ৪১ বছর বয়সে এসে প্রতিদিনই নিজের পরিবর্তন বুঝতে পারছি। বিশেষ করে মানসিক ও শারীরিক পরিবর্তন হচ্ছে। এ সময়ে মনের জোর সবচেয়ে বেশি থাকা জরুরী। আমার মন বলছে, এখনও আমাকে সেখানে (মাঠে) থাকতে হবে এবং ব্যাটিং করতে হবে এবং মজা করতে হবে। প্রতিদিন এ প্রেরণা আমাকে আরও উৎসাহ দেয়।’

তিনি বলেন, শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজই জিততে চাই। তবে আমার লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপ। তৃতীয় টি-টোয়েন্টি শিরোপা পেতে চাই। এজন্য দীর্ঘমেয়াদি কাজ করতে হবে। সামনে আমাদের টানা সিরিজ আছে। আমরা সেগুলোতে নিজেদের তৈরি করে ভালো একটি দল সাজাতে চাই। এরপর বিশ্বকাপ মিশন।

শেষ ২০১৯ সালে দেশের হয়ে খেলেন গেইল। মাঝের সময়টা ব্যস্ত ছিলেন বিভিন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টে। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের আগেও ব্যস্ত ছিলেন পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। তবে দেশের ডাকে পিএসএল ছেড়ে ক্যারিবীয়ানে ফিরেছেন তিনি।

ফেরার কারণ ব্যাখা করে গেইল বলেন, ‘যখন জাতীয় দলে খেলার জন্য ফোন পাই, সঙ্গে সঙ্গে রাজি হয়ে যাই। তাদের জানাই, আমি ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে খেলতে চাই। আমার হৃদয় সেখানেই পরে থাকে। গুরুত্বপূর্ণ এ সময়ে আমি ওয়েস্ট ইন্ডিজ দলকে প্রতিনিধিত্ব করার সুযোগগুলোকে কাজে লাগাতে চাই। এজন্য পাকিস্তান থেকে ফিরে এসেছি। বিশ্বকাপের কথা চিন্তা করে এখনই দল তৈরি হচ্ছে। আশা করছি সেরা দল সাজিয়ে আমরা বিশ্বকাপ জিততে পারব।’

আরো সংবাদ