স্বাধীনদেশ টেলিভিশন

সাংবাদিক রোজিনাকে হেনস্তা : আমিরাতে বাংলাদেশ প্রেসক্লাবের প্রতিবাদ সভা

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও দীর্ঘ সময় আটকে রেখে তার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতের সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই।

মঙ্গলবার ( ১৮ মে) দুপুরে তাৎক্ষণিক এক অনলাইন সভায় এই প্রতিবাদ জানানো হয়।

এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সাধারণ সম্পাদক মুহাম্মদ মোরশেদ আলম। সভাটি পরিচালনা করেন যুগ্ম সম্পাদক কামরুল হাসান জনি।

সভায় বক্তারা অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করেন। এছাড়া রোজিনা ইসলামকে হেনস্তার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

বক্তারা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সেই দুর্নীতির খবর প্রকাশ করে সাংবাদিক রোজিনা দেশের জনগণের উপকার করেছেন। রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে।

তারা আরও বলেন, বর্তমানে সাংবাদিকরা অধিক ঝুঁকি নিয়ে কাজ করছেন। জনগণের স্বার্থে সংবাদ পরিবেশন করতে গিয়ে তারা মামলা-হামলার শিকার হচ্ছেন। সুস্থ সাংবাদিকতা বাধাগ্রস্থ হলে তা রাষ্ট্রের জন্যই ক্ষতি। পাশাপাশি একজন সিনিয়র সাংবাদিককে মুক্তি না দিয়ে কারাগারে পাঠানো এবং পুলিশের ৫ দিনের রিমান্ড আবেদন করা অন্যান্য সাংবাদিকদের মর্মাহত করেছে।

প্রেসক্লাব নেতারা বলেন, সাংবাদিকরা বেতনের টাকায় পরিবার নিয়ে ঠিক মতো চলতে পারেন না। অথচ সচিবালয়ে চাকরি করে অনেকে হাজার কোটি টাকার সম্পদের মালিক বনে যান। তাদের আয়ের উৎস নিয়ে সরকারিভাবে তদন্ত করা উচিত। প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স আত্মসাৎ করে তারা এসব সম্পদের মালিক হয়েছে কি না তাও খতিয়ে দেখার অনুরোধ করছি। এছাড়া পেশাগত দায়িত্বপালনে সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানাচ্ছি।

অনলাইন প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন-সহ যুগ্ম সম্পাদক সনজিত কুমার শীল, সহ-সম্পাদক মুহাম্মদ মোদাচ্ছের শাহ, সহ-সম্পাদক আবদুল আলীম সাইফুল, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, অর্থ সম্পাদক মুহাম্মদ ইসমাইল, সহ সাংগঠনিক সম্পাদক সরওয়ার উদ্দিন রনি, প্রচার সম্পাদক মুহাম্মদ শাহজাহান।

আরো সংবাদ