স্বাধীনদেশ টেলিভিশন

ইতিহাস গড়ে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পিএসজি

ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ফরাসি জায়ান্ট পিএসজি। সেমিফাইনালে জার্মান আর বি লাইপজিগকে ৩-০ গোলে হারিয়ে প্রথমবার ফাইনালিস্ট হওয়ার রেকর্ড গড়েছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

ম্যাচের ১৩ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার অ্যাসিস্ট থেকে পিএসজিকে লিড পাইয়ে দেন মার্কিনিয়োস। পিছিয়ে পড়ে গোলের চেষ্টায় আক্রমণে যায় ষোলোয় টটেনহ্যাম ও আতলেতিকো মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় করা লাইপজিগ। পাল্টা আক্রমণে ভীতি ছড়ালেও  পিএসজি গোলরক্ষক সের্হিও রিকোকে কঠিন পরীক্ষায় ফেলতে পারেনি লাইপজিগের ফরোয়ার্ডরা। এরপর উল্টো ৪২ মিনিটে নেইমারের পা থেকে ডি মারিয়ার স্কোরে ফার্স্ট হাফেই ২-০ তে এগিয়ে যায় প্যারিসিয়ানরা।

সেকেন্ড হাফের ১০ মিনিটেই পিএসজির স্কোরশিটে নাম তোলেন হুয়ান বার্নাট। ৩-০ তে এগিয়ে থাকা পিএসজির বিপক্ষে আর ম্যাচে ফিরতে পারেনি প্রথমবার সেমিফাইনালে খেলা লাইপজিগ। দুর্দান্ত জয়ে ফাইনাল নিশ্চিত করেছে টমাস টুখেলের ছেলেরা।

এর আগে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে কখনোই উঠতে পারেনি পিএসজি। চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নে বিভোর দলটা ফাইনালে মুখোমুখি হবে আজকের দ্বিতীয় সেমিফাইনালে বায়ার্ন মিউনিখ ও অলিম্পিক লিঁও ম্যাচের বিজয়ী দলের।

আরো সংবাদ