স্বাধীনদেশ টেলিভিশন

টিকিট সংকটে কর্মস্থল সংযুক্ত আরব আমিরাতে ফেরা নিয়ে শঙ্কা প্রবাসীদের!

আগস্ট মাস পর্যন্ত আবুধাবিগামী বিমানের সবকটি ফ্লাইটের সিট বুকিং হয় গেছে। এ অবস্থায় সিলেটে আটকেপড়া শ্রমিক ও ব্যবসায়ীরা প্রবাসে তাদের জীবিকা নিয়ে পড়েছেন শংকায়।

কারো ভিসার মেয়াদ চলে গেছে, আবার কারো মেয়াদ আছে আর ক’দিন। কিন্তু টিকিট সংকটের কারনে ফিরতে পারছেন না কর্মস্থল সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে। এতে বিপাকে পড়েছেন সিলেট বিভাগের কয়েক হাজার প্রবাসী।

করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ৪ঠা জুলাই থেকে ফ্লাইট চালু হয়। এরপর দুবাই ও আবুধাবি প্রবাসীরা সেদেশের সরকারের অনুমতি নিয়ে ফিরে যেতে শুরু করেন। আবুধাবি প্রবাসীদের ফিরে যেতে আর ‘অনুমতি’ লাগবে না- মঙ্গলবার এমন  ঘোষণার পর থেকে প্রবাসীরা বিমান অফিসে হুমড়ি খেয়ে পড়েন। কিন্ত আগস্ট পর্যন্ত অধিকাংশ টিকিট বুকিং থাকায় বিমানের টিকিট পাচ্ছেন না তারা।

ভিসার মেয়াদ শেষ হলে কর্মস্থলে ফিরতে পারবে না অনেকেই, তাই রয়েছে চাকরি হারানোর ভয়। রিটার্ন টিকিট থাকলেও তা আমলে নেয়া হচ্ছে না বলে অভিযোগ ভুক্তভোগীদের।

ভিসার মেয়াদের ভিত্তিতে টিকিট দিয়ে কিংবা চার্টাড ফ্লাইটের মাধ্যমে তাদের কর্মস্থলে ফেরানো জরুরি বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

তবে বিমান কর্তৃপক্ষ বলছে, দুবাইয়ে নিয়মিত ৭টি ফ্লাইটের বাইরে বাড়ানো হয়েছে আবুধাবিগামী ফ্লাইটের সংখ্যা।  তবে, ভিসার মেয়াদের ভিত্তিতে যাত্রীদের অগ্রাধিকার দেওয়া হবে কি-না, সে ব্যাপারে আশ্বাস মেলেনি।

আরো সংবাদ