স্বাধীনদেশ টেলিভিশন

করোনায় দেশে ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৪০১

দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে চট্টগ্রাম বিভাগের ৫ জন রয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৮৬১জনে।

এছাড়া, নতুন করে ২ হাজার ৪০১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ২ লাখ ৯০ হাজার ৩৬০ জনের।

শুক্রবার (২১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল পর্যন্ত সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৬২৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৭২ হাজার ৬১৫ জন।

মৃতদের মধ্যে পুরুষ ২৭ জন, নারী ১২ জন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ২৩ জন,  চট্টগ্রামে ৫ জন, রাজশাহীতে ১ জন, খুলনায় ৩ জন, বরিশালে ২ জন, সিলেটে ৪ জন, ময়মনসিংহে ১ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৫ শতাংশ। এখন পর্যন্ত  শনাক্তের হার ২০ দশমিক ৪৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৯ দশমিক ৪৫ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৩৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯১টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। নতুন নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ১৫৫ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৪৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৪ লাখ ২০ হাজার ৪৯৯টি। আইসোলেশনে এসেছেন ৫৮০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৭৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৬৫ হাজার ৬১৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৪৫ হাজার ৩২১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২০ হাজার ২৯৫ জন।

আরো সংবাদ