স্বাধীনদেশ টেলিভিশন

আমার মূল উদ্দেশ্য- জলবায়ু এবং মাইগ্রেশান

গতকাল আমাদের অঙ্গরাজ্যে জেলা, থানা, শহর পরিষদের ইলেকশান হয়েছে। আমি গত ৫ বৎসর যাবৎ আমাদের শহর ভ্যার্লের সংসদে আছি। এবার আমি আমাদের জেলা পরিষদের প্রার্থী হয়েছিলাম গতকালকের ইলেকশানে আমি এখানের জেলা পরিষদের এমপি (Kreistagsabgeordneter – জার্মান ভাষায়) হয়েছি।

জেলা পরিষদের জন্য ছিল দুটি ব্যালট পেপার। ১. জেলা পরিষদের মেয়র, ২. জেলা পরিষদের এমপি।

আমার ভোটকেন্দ্রে ছিলেন মোট ৭টি দলের পদপ্রার্থী।

এবারে আমাদের জেলা পরিষদে রয়েছে ৫৮টি সিট। এবারে খ্রিস্ট ডেমোক্রাটিক দল (CDU)পেয়েছে ৪২% (৫৪৯৭৮ ভোট  = ২৮টি সিট), স্যোসাল  ডেমোক্রাটিক দল (SPD) পেয়েছে ২০,৩% (২৬৬০৪ ভোট  = ১৪টি সিট), আমাদের গ্রিন দল (Grüne) পেয়েছে ১৬,৪% (২১৫৪৯ ভোট  = ১১টি সিট)। বাকী কয়েকটা দল পেয়েছে ১টি বা ২টি সিট।

আমাদের দল থেকে প্রার্থী ছিল ২২ জন। এর মধ্যে ১১ জন এমপি হয়েছেন এবং এর মধ্যে আমিও রয়েছি।

আমি নিজেও একটি ভোটকেন্দ্রের দায়িত্বে ছিলাম। সকাল ৮টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত ভোট চলে এবং প্রায় ৮:৩০ সে আমি ব্যালট পেপারসহ সব আমাদের মিউনিসিপ্যাল কর্পোরেশানে জমা দিয়েছি। এখানের ভোটে কোন প্রকার প্রভাব থাকেনা। সত্যিকারের ভোট জার্মানীতে আশলেই হয়। এটা চির সত্য।

আমার মূল উদ্দেশ্য হল: জলবায়ু এবং মাইগ্রেশান।

আমি এই দুটি ফিল্ডে যথাসাধ্য চেষ্টা করব। যাতে করে আমাদের এই জেলায় ২০৩০ সালের মধ্যে শুধুমাত্র নবায়নযোগ্য জালানী ব্যাবহার করা যায়। কয়লা জালানি অবশ্যই বন্ধ করতে হবে, জলবায়ু রক্ষা করতে হবে। এ্টাই হল আমার স্লোগান।

আমি জার্মানীতে বাস করছি প্রায় ৪১ বৎসর যাবৎ। তবে আমি এখানে প্রথম জেনারেশানের প্রবাসী। আমি আশাকরি আগামী বৎসরের ফেডারেল পার্লামেন্টের ইলেশানে জিতব এবং ফেডারেল পার্লামেন্টের এমপি হব। তাহলে আমি আমার জন্মভূমির জন্যও হয়তবা অনেক কিছু করতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ

শাহাবুদ্দিন মিয়া

Olakenweg 56, 59457 Werl, Germany

আরো সংবাদ