বাংলাদেশে আইনি লড়াইয়ে নামছে ফেসবুক, নিয়োগ দিল আইনজীবী

0
151

বাংলাদেশে আইনি লড়াই করতে ব্যারিস্টার মোকছেদুল ইসলামকে আইনজীবী হিসেবে নিয়োগ দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকের নামে বাংলাদেশে ওয়েবসাইট খোলার বিরুদ্ধে আইনি লড়াই করবেন সুপ্রিম কোর্টের এই আইনজীবী।

গতকাল বুধবার (১৮ নভেম্বর) ব্যারিস্টার মোকছেদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ৫০ হাজার ডলার ক্ষতিপূরণ চেয়ে বাংলাদেশের আদালতে মামলা করবে ফেসবুক কর্তৃপক্ষ। মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

তিনি বলেন, ফেসবুক বিশ্বের বহুল প্রচারিত সামাজিক যোগাযোগ মাধ্যম। এই নাম ব্যবহার করে কেউ ওয়েবসাইট খুলতে পারবেন না। কিন্তু এ ওয়ান সফটওয়্যার লিমিটেড নামের একটি বাংলাদেশি প্রতিষ্ঠান ফেসবুক ডটকম বিডি নামে একটি দেশি ডোমেইন খুলেছেন। ওই ডোমেইনটি ৬ মিলিয়ন ডলারে বিক্রি করা হবে বলে জানা গেছে। আমরা ফেসবুকের পক্ষ থেকে ওই ওয়েবসাইট বন্ধে একাধিকবার লিগ্যাল নোটিশ পাঠিয়েছি। কিন্তু সেটা বন্ধ করা হয়নি। ফেসবুক কর্তৃপক্ষ আমাকে আইনজীবী হিসেবে নিয়োগ দিয়েছে এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়ার জন্য।

ব্যারিস্টার মোকছেদুল ইসলাম আরও বলেন, ইতোমধ্যে ৭০০ পৃষ্ঠার ডকুমেন্ট আমাকে সরবরাহ করেছে ফেসবুক কর্তৃপক্ষ। আগামী সপ্তাহে ঢাকার নিম্ন আদালতে ক্ষতিপূরণের মামলা করা হবে। একই সঙ্গে ওই ওয়েবসাইট পরিচালনার ওপর নিষেধাজ্ঞা চাওয়া হবে আদালতের কাছে, যাতে এর মাধ্যমে কেউ প্রতারণার শিকার না হন।

LEAVE A REPLY