রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর আমিরাতের উপ-রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুমের সাথে সৌজন্য সাক্ষাতের মাধ্যমে পরিচয় পেশ করেন

0
404

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর আমিরাতের উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের সাথে সৌজন্য সাক্ষাতের মাধ্যমে পরিচয় পেশ করেছেন।

আজ মঙ্গলবার আবুধাবির কসর আল ওয়াটান প্রাসাদে অনুষ্ঠিত সাক্ষাৎ অনুষ্ঠান করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত আকারে করা হয়। এসময় দুবাই শাসককে সম্মাননা স্বারক তুলে দেন বাংলাদেশের রাষ্ট্রদূত ।

বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফরকে স্বাগত জানায় দুবাই শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম। তাঁকে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত হিসাবে দায়িত্ব পালনে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন দুবাইয়ের এই শাসক।

রাষ্ট্রদূত জাফর সংযুক্ত আরব আমিরাতের নেতৃত্বের প্রতি বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানায় এবং আমিরাতকে আরও শক্তিশালীকরণের জন্য কাজ করার দৃপ্রত্যয় ব্যক্ত করেন। দুইদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কগুলো এগিতে নেওয়ার ব্যাপারেও কথা বলেন তিনি ।

দুই ভ্রাতৃত্বপূর্ণ দেশের মধ্যকার ঐতিহাসিক সম্পর্কগুলিও স্মরণ করিয়ে দেন রাষ্ট্যদূত আবু জাফর। যা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর শাসক শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের দ্বারা প্রতিষ্ঠিত ও একীভূত হয়েছিল।

রাষ্ট্রদূত সংযুক্ত আরব আমিরাতের নেতৃত্বের সুস্বাস্থ্যের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের ভ্রাতৃপ্রতিম জনগণের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

সাক্ষাতের আগে রাজবাড়ির আঙ্গিনায় আমিরাতের প্রতিরক্ষা বাহিনীর সুসজ্জিত বাদক দল বাধ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে রাষ্ট্রদূতকে বরণ করেন। জাতীয় সংগীত এবং বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

LEAVE A REPLY